বাংলাদেশ আমাদের বিশ্বকাপে হারিয়েছে, তাদের সঙ্গে নিখুঁত খেলতে হবে’

0
212

খবর৭১ঃ

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদাদের নিয়ে গড়া শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণকে গুঁড়িয়ে ৬ উইকটে ৩৩০ রান করে বাংলাদেশ। টার্গেট তাড়ায় ৮ উইকেটে ৩০৯ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। ২১ রানের জয় পায় টাইগাররা।

বাংলাদেশের বিপক্ষে তিন বছর আগের সেই হারের ক্ষত এখনও দগদগে দক্ষিণ আফ্রিকার। টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে অতীতের সেই হারের কথা স্মরণ করছেন প্রোটিয়া তারকা পেসার এনগিডি।

তিনি বলেন, আমরা এই সিরিজের জন্য বেশি মনোযোগী এবং প্রস্তুত। বাংলাদেশ আমাদেরকে ২০১৯ সালের বিশ্বকাপে হারিয়েছে। তারা সেই ম্যাচে আমাদের বিপক্ষে খুবই ভালো ক্রিকেট খেলেছে। কাজেই তাদের বিপক্ষে জয় পেতে হলে আমাদের নিখুঁত ক্রিকেট খেলতে হবে।

দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ৬৮ ম্যাচে অংশ নিয়ে ১৪২ উইকেট শিকার করেন লুঙ্গি এনগিডি।

২৫ বছর বয়সী এই ডান হাতি পেসার আরও বলেন, ওয়ানডে দল হিসেবে আমরা কোথায় দাঁড়িয়ে, সেটা বুঝতে পারছি। আমাদের নজর বিশ্বকাপে। এই সিরিজে আমাদের নির্ভুল ক্রিকেট খেলতে হবে। বাংলাদেশ দলের বিরুদ্ধে আমাদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই নিখুঁত হতে হবে।

শুক্রবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম ওয়ানডে দিয়ে তিন ম্যাচের সিরিজ শুরু হবে। ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়াম। আর ২৩ মার্চ তৃতীয় ওয়ানডে সেঞ্চুরিয়নে। সিরিজের তিনটি ম্যাচই দিবা-রাত্রির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here