সিনেমার অনিশ্চিত সময় অতিক্রম করেছি

0
185

খবর৭১ঃ

চিত্রনায়িকা শবনম বুবলীর বৃহস্পতি এখন তুঙ্গে। নিয়মিত নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন, শুটিং করছেন। এ ছাড়া অভিনয়ের অন্যান্য শাখায়ও তার পদচারণা। পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও সরব এ অভিনেত্রী। অভিনয় এবং প্রাসঙ্গিক বিষয়গুলো নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* কী নিয়ে ব্যস্ত আছেন এখন?

** অভিনয় নিয়েই ব্যস্ত আছি। যেহেতু করোনার সংক্রমণ কমেছে, তাই এ সময়টাকে কাজে লাগাচ্ছি। সামনের দিনগুলো শুটিং নিয়েই ব্যস্ত থাকব। তা ছাড়া কাজের মধ্যে থাকলে মনও ভালো থাকে। করোনার লকডাউনের কারণে একাধিকবার বাসায় বসে অলস সময় কাটাতে হয়েছিল। সে ধরনের পরিস্থিতির মুখোমুখি যেন না হতে হয়।

* সম্প্রতি ‘লোকাল’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন। এটি কী ধরনের সিনেমা?

** আমার অভিনীত প্রতিটি সিনেমাই বাণিজ্যিক ঘরানার। তবে এক সিনেমার সঙ্গে আরেকটির কোনো সাদৃশ্য নেই। আমি সিনেমার গল্প এবং আমার চরিত্রটি নিয়ে বেশি ভাবি। সেই দিক থেকে ‘লোকাল’ সিনেমাটিও ব্যতিক্রমী একটি গল্প নিয়ে তৈরি হচ্ছে। সাইফ চন্দনের পরিচালক। তিনিও প্রশংসিত একজন নির্মাতা। আশা করছি, ভালো একটি কাজ হবে এটি। শিগ্গির এর শুটিং শুরু হবে। এতে আমার সহশিল্পী আদর আজাদ। তিনিও সম্ভাবনাময় একজন চিত্রনায়ক। আশা করছি, আমরা ভালো একটি সিনেমা উপহার দিতে পারব দর্শকদের।

* আপনার হাতে আরও কিছু সিনেমার কাজ রয়েছে। সেগুলোর খবর কী?

** কিছুদিন আগে জসিম উদ্দিন জাকির পরিচালিত ‘মায়া’ নামের একটি সিনেমায় অভিনয় শুরু করেছি। সেটির শুটিং এখনো শেষ হয়নি। তবে এটিও দর্শকের কাছে সাড়া জাগাবে বলে আমি মনে করছি। এ ছাড়া তপু খানের পরিচালনায় ‘লিডার, আমিই বাংলাদেশ’, আসিফ ইকবাল জুয়েলের পরিচালনায় ‘চোখ’, মোহাম্মদ ইকবালের পরিচালনায় ‘রিভেঞ্জ’, সৈকত নাসিরের পরিচালনায় ‘তালাশ’, ‘ক্যাসিনো’ সিনেমাগুলো নিয়েও আমি বেশ আশাবাদী।

* এখনো অনেক প্রেক্ষাগৃহ বন্ধ। এ অবস্থা যদি দীর্ঘায়িত হয়, তাহলে তো সিনেমা মুক্তি পাবে কম। সেক্ষেত্রে সিনেমার সফলতা কীভাবে আসবে বলে আপনি মনে করেন?

* আমি মনে করি সিনেমার অনিশ্চিত সময় আমরা অতিক্রম করেছি এরই মধ্যে। এখন ধীরে ধীরে প্রেক্ষাগৃহ খোলার প্রক্রিয়া শুরু হয়েছে। দর্শকও বৃদ্ধি পাচ্ছে। গত এক মাস ধরে তাই দেখছি। প্রেক্ষাগৃহই সিনেমা প্রদর্শনের মূল জায়গা। কারণ এতে সব ধরনের দর্শকের সিনেমা দেখার সুযোগ থাকে। অনলাইনে তো সব দর্শক সিনেমা দেখতে পারবে না। তাই প্রেক্ষাগৃহের কার্যক্রম আরও বৃদ্ধি পাক এ কামনা করছি।

* ইদানীং বিজ্ঞাপনে নিয়মিত কাজ করতে দেখা যাচ্ছে। এটি কি অব্যাহত রাখবেন?

** ভালো পণ্য এবং নির্মাণ পরিকল্পনা থাকলে অবশ্যই এ মাধ্যমে কাজ করব। কোনো বিতর্কিত পণ্য ও প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করার ইচ্ছা নেই। কারণ এতে আমার ব্যক্তিগত অবস্থান ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে এখন আমার অভিনীত যেসব বিজ্ঞাপন প্রচার হচ্ছে, এগুলোর জন্য ভালো সাড়া পাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here