নাসুম ঘুর্ণিতে টি-টোয়েন্টিতে জয়ে শুরু বাংলাদেশের

0
203

খবর৭১ঃ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে একাই আফগানিস্তানের চার উইকেট তুলে নিয়েছেন টাইগার স্পিনার নাসুম আহমেদ। সেই সুবাদে ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও জয়ে সিরিজ শুরু করল স্বাগতিক বাংলাদেশ। ফলে ৬১ রানের বড় জয় নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল মাহমুদউল্লাহ রিয়াদরা।

রান তাড়া করতে নামা আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে পাঠান বাংলাদেশি স্পিনার নাসুম আহমেদ। নিজের করা দ্বিতীয় ওভারে আরও দুই আফগান ব্যাটার হজরতউল্লাহ জাজাই এবং কে সাজঘরে ফেরান

আফগানিস্তানের পরের দুই উইকেট নিজের করে নেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পঞ্চম উইকেটে দলের হাল ধরার চেষ্টা করা আফগান অধিনায়ক মোহাম্মদ নবিকে সাজঘরে ফেরান ১৬ রানে। আর ম্যাচে আফগানিস্তানের সবচেয়ে সফল ব্যাটার নাজিবুল্লাহ জাদরানকেও আউট করেন সাকিব। আউট হওয়ার করেন জাদরান করেন ২৬ রান।

এছাড়া রশিদ খান আউট হন ১ রানে। তার উইকেটটি নেন শরিফুল ইসলাম।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতেই ফেরেন ওপেনার নাঈম শেখ। আউট হওয়ার আগে করেছেন মাত্র ২ রান। এর কিছুক্ষণ পরেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন অভিষিক্ত ওপেনার মুনিম শাহরিয়াম। করেছেন ১৭ রান।

তৃতীয় উইকেটের খেলতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি তিনিও। কায়েস আহমেদের বলে আউট হওয়ার আগে করেছেন ৫ রান।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসনকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন লিটন কুমার দাস। ব্যক্তিগত ১০ রানে আউট হন রিয়াদ। এদিকে আপনতালে খেলতে থাকা লিটন দাস ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। আউট হওয়ার আগে করেন ৬০ রান। ৪০ বলে খেলা এই ইনিংসটি ৪টি চার এবং ২টি ছয়ে সাজানো।

লিটন আউট হওয়ার কিছুক্ষণ পরেই সাজঘরে ফেরেন আফিফ হোসেন। তার সংগ্রহ ২৫ রান। এছাড়া ৮ রানে অভিষিক্ত রাব্বি এবং ৫ রানে শেখ মেহেদি হাসান আউট হন। এদিকে ৩ রানে নাসুম এবং ২ রানে শরিফুল অপরাজিত থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here