বাগেরহাটে পুলের ভগ্নদশায় হাজারো মানুষের ভোগান্তি

0
327

স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের একটি পুলের ভগ্নদশার কারণে এলাকার শিক্ষার্থী সহ হাজারো মানুষ ভোগান্তি পোহাচ্ছে । জরুরীভাবে সংস্কার কিংবা মেরামত না হলে পুলটি যে কোন মূহুর্তে ভেঙ্গে পড়ে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা।

ভাটখালী-গজালিয়া খালের তালুকদার বাড়ি জামে মসজিদ নিকটস্থ পুলটি প্রায় ৫ বছর ধরে ভগ্ন অবস্থায় পড়ে আছে। এলাকার লোকজনকে প্রতিদিন ঝুঁকি নিয়ে পার হতে হয়। পুলে নেই নিরাপত্তার ধরনী। পুলের উপর উঠলেই দুলতে থাকে। মহিলা ও শিশুরা এ ভগ্ন পুল দিয়ে পারাপারে ভয় পায়। হাত ধরে পাড় করাতে হয় তাদের। পুল দিয়ে মাথায় বোঁঝা নিয়ে পার হবার সময় পড়ে গিয়ে পা ভেঙ্গেছে মুদি দোকানি ফোরকান আলী। পা ভেঙ্গে দুই মাস যাবৎ বিছানায় পড়ে আছেন ।

প্রতিদিন এ পুল দিয়ে খারইখালী ,প করণ, ভাটখালী, সোনাখালী গ্রামের মানুষেরা যাতায়াত করে। এছাড়াও হাজী মহের উদ্দিন দাখিল মাদ্রাসা, এবি গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য গজালিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীসহ তালুকদার বাড়ি জামে মসজিদে মুসুল্লিরা এ পুল দিয়ে আসা-যাওয়া করে।

গ্রামের বাসিন্দা শাহজাহান শেখ(৬৫),জাফর শেখ (৭০), দোকানদার কালাম তালুকদার (৬২) জানান, পুলটি নতুর করে মেরামত করা প্রয়োজন। না হলে যে কোন মূহুর্তে ভেঙ্গে পড়ে দূর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, এলাকাবাসির আবেদন ও এলজিআরডি’র বরাদ্ধ সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here