আজও মিটল না জায়েদ-নিপুণ দ্বন্দ্ব

0
226

খবর৭১ঃ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের দ্বন্দ্বের কোনো সমাধান বৃহস্পতিবারও হলো না। এই পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না- এ মর্মে জারি করা রুল শুনানির দিন ফের পিছিয়ে গেছে। নতুন দিন ধার্য হয়েছে ২৮ ফেব্রুয়ারি।

বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

বৃহস্পতিবার আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে সংযুক্ত ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে গত ৫ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করে শিল্পী সমিতির নির্বাচনের জন্য গঠিত আপিল বোর্ড। পর দিন বিকালে ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ তাদের পরিষদের ১০ জন শপথও নেন।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। ওই দিনই আদালত তার বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্ত বাতিল করে সপদে বহাল থাকার আদেশ দেন। পাশাপাশি তার প্রার্থিতা বাতিল কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন নিপুণ আক্তার। পরদিন শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতিবস্থা জারি করেন।

এছাড়া এই পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না- এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির জন্য হাইকোর্ট বেঞ্চকে আদেশ দেন চেম্বার আদালত।

তারপর থেকে নিয়ে ১৪, ১৫, ২২ এবং ২৪ ফেব্রুয়ারি- মোট চার দফায় ধার্য হয়েছে সেই রুল শুনানির তারিখ। কিন্তু চার বারই পিছিয়ে গেছে। নতুন দিন ধার্য হয়েছে ২৮ ফেব্রুয়ারি দুপুর ২টা। সেদিন কী হয় এখন সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here