অসহায়দের পাশে দাঁড়ালো সামাজিক সংগঠন “মানব কল্যাণ”

0
159

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় দু’জন অসহায়, হতদরিদ্র পরিবারে আর্থিক ভাবে সহায়তার হাত বাড়াল “মানব কল্যাণ” নামে একটি সামাজিক সংগঠন।
আজ শনিবার ৫ ফেব্রুয়ারি দুপুরে দুধের আউটা “মানব কল্যাণ সংগঠন” এর নিজস্ব তহবিল থেকে দুটি পরিবারে এই অর্থ সহায়তা প্রদান করা হয়।
সংগঠনের সদস্যরা জানান,উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বোরখাড়া গ্রামের পলি আক্তার নামে এক নারীর গলায় টিউমার হয়েছে। টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না তিনি। এক পর্যায়ে ওই চিকিৎসাবঞ্চিত নারী নিরুপায় হয়ে হাত পাততে শুরু করেন লোকসমাজে। এমন সংবাদ পাওয়ার সাথে সাথে মানব কল্যাণ সংগঠনের সদস্যরা ওই চিকিৎসাবঞ্চিত নারীকে খুঁজে বের করেন। পরে ওই নারীর চিকিৎসার্থে মানব কল্যাণ সংগঠনের নিজস্ব তহবিল থেকে নগদ ৭০০০(সাত হাজার) টাকা ওই নারীর হাতে তুলে দেন। একই সময় রুজেল মিয়া নামে আরও একজন বৃদ্ধ লোককে সাহায্য উত্তোলন করতে দেখা যায়। পরে ওই বৃদ্ধ চাচাকে জিজ্ঞেস করে জানা যায়, তিনি গরীব অসহায়তার কারণে উনার মেয়েকে বিয়ে দিতে পারছেন না। তাই মেয়ের বিয়ের খরচ যোগাতে মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন। পরে ওই মেয়ের বিয়ের জন্য বৃদ্ধ চাচার হাতে ১৫০০ (পনেরশত) টাকা তুলে দেন সংগঠনের সভাপতি-শেখ মোস্তফা ও সাধারণ সম্পাদক-সাবজল হোসাইন।
এসময় উপস্থিত ছিলেন মানব কল্যাণ সংগঠন উপদেষ্টা মন্ডলীর সদস্যরা, কার্যকরী কমিটির সদস্যবৃন্দ, এলাকায় নানা শ্রেণি-পেশার লোকজন।
মানব কল্যাণ সংগঠন” এর সাধারণ সম্পাদক-সাবজল হোসাইন দেশের ধনাঢ্য ব্যক্তিদের উদ্দেশ্য করে বলেন, সমাজের প্রত্যেক ধনাঢ্য ব্যক্তি যদি তাঁদের সামর্থ্য অনুযায়ী গরীব অসহায়দের পাশে দাঁড়াতেন তাহলে গরীব নামক শব্দটা দেশ থেকে বিলীন হয়ে যেত। তিনি আরও বলেন, যদি কোনো ধনাঢ্য ব্যক্তি মানব কল্যাণের সার্থে সংগঠনে অর্থ দান করতে এগিয়ে আসবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here