ছাত্রীকে কুপ্রস্তাব, হলি ফ্যামিলির সেই শিক্ষক বরখাস্ত

0
247

খবর৭১ঃ রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে র‌্যাবের হাতে গ্রেপ্তার প্রতিষ্ঠানটির ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীকে সাময়িক বরখাস্ত করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার সন্ধ্যায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. দৌলতুজ্জামান গণমাধ্যমে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।

অধ্যক্ষ বলেন, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন নিপীড়ন ও হুমকি প্রদানের অভিযোগ বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা মোতাবেক শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়নসংক্রান্ত গঠিত কমিটিতে তদন্তাধীন রয়েছে। চাকরিবিধি অনুযায়ী এ ঘটনার পরিপ্রেক্ষিতে তাকে দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। চাকরিবিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে বুধবার সকালে অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীকে গ্রেপ্তার করে র‌্যাব। কলেজটির এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে রাজধানীর রমনা থানায় মামলা করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে র‌্যাব চিকিৎসককে গ্রেপ্তার করে।

এ বিষয়ে ওই ছাত্রী বলেন, আমার মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরী গত বছরের ৯ সেপ্টেম্বর মেসেঞ্জারে আমাকে বিভিন্ন কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় আমাকে এক শিক্ষাবর্ষে অনেক বছর আটকে রাখবেন বলে হুমকি দেন। এরপর কলেজে বিভিন্নভাবে ডেকে আমাকে তার দেওয়া মেসেজ ফোন থেকে মুছে দিতে আর তার সঙ্গে আলাদাভাবে দেখা করতে বলেন।

ওই ছাত্রী আরও বলেন, এর আগে উনি আমাকে কলেজে প্রাইভেট পড়াবেন বলে দুই দফায় ২০ হাজার টাকা নেন, কিন্তু পড়াননি। পড়ার জন্য বারবার আমাকে তার বাসায় আসতে বলেন, যাতে আমি কখনোই রাজি হইনি। এতে তিনি আরও ক্ষিপ্ত হন। আমি আমার ও আমার পরিবারের মানসম্মানের ভয়ে এতদিন কোনো পদক্ষেপ নিতে পারিনি। কিন্তু দিন দিন অবস্থা এতই খারাপ হয় যে, আমার পড়ালেখা চরম হুমকির সম্মুখীন হচ্ছে। এখন তিনি অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে আমাকে ভয় দেখাচ্ছেন। আমি এরই মধ্যে উত্তরা পশ্চিম থানায় এই মর্মে একটা জিডি করেছি। পরে গতকাল (মঙ্গলবার) নারী ও শিশু নির্যাতন আইনে রমনা থানায় মামলা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here