করোনায় মৃত্যু প্রায় আট হাজার, শনাক্ত সাত লাখ

0
37

খবর৭১ঃ নতুন ধরন ওমিক্রন আতঙ্কের মধ্যে বিশ্বজুড়ে বেড়েছে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রায় আট হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর এই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাত লাখের বেশি মানুষের শরীরে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ৮০৮ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫৭ জনে। এই সময়ে নতুন করে ভাইরাসটি সংক্রমিত হয়েছে সাত লাখ পাঁচ হাজার ৭৫৫ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা ২৭ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৬১১ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৪ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন এক হাজার ৬৭৯ জন।

মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন এক হাজার ১৪২ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৩ জন।

এছাড়া যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১৫১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৫০৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন আট হাজার ১০৯ জন এবং মারা গেছেন ৩৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ২২৭ জন এবং সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ৪৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৫২ জন, তুরস্কে ১৯৩ জন, পোল্যান্ডে ৬৬৯ জন, হাঙ্গেরিতে ১৫৩ জন, স্লোভাকিয়ায় ১০৫ জন, মেক্সিকোতে ২৬২ জন এবং ভিয়েতনামে ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এরপর থেকে একে একে বিশ্বের প্রায় সব দেশকে গ্রাস করে প্রাণঘাতী ভাইরাসটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here