দুটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা:গাজীপুরে মহাসড়ক অবরোধ

0
34

খবর ৭১: গাজীপুরে দুটি পোশাক কারখানা বন্ধ ঘোষণার প্রতিবাদে ও বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।
নগরের মালেকের বাড়ি এলাকার ইন্টারলিংক অ্যাপারেলস লিমিটের কারখানার শ্রমিকরা জানান, গতকাল শনিবার (৯ই অক্টোবর) কাজ শেষ করে তারা বাসায় ফিরে যান। আজ রোববার রোববার তাদের গত সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করার কথা ছিল। কিন্তু সকালে কারখানায় এসে প্রধান ফটকে আগামী ২৪শে অক্টোবর পর্যন্ত কারখানা বন্ধ ঘোষণার নোটিশ দেখতে পান তারা। এতে তারা উত্তেজিত হয়ে সড়কে নামতে বাধ্য হন। নগরের ভোগড়া এলাকায় একই মালিকানাধীন অপর একটি কারখানার শ্রমিকরাও তাদের কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের ঘোষণার নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের যান চলাচল ব্যাহত হয়। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন জানান, কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। তবে কারখানা কর্তৃপক্ষ লে অফ নোটিশে উল্লেখ করেছে, করোনা মহামারীর কারণে তাদের কারখানা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কারখানাটি চালানোর জন্য তাদের সামর্থ্য নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here