বলিউডের ছবি ফেরালেন, কারণ জানলে আপনিও বাহবা দেবেন মীমকে

0
26

খবর৭১ঃ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফিল্ম ইন্ডাস্ট্রি বলিউড। হলিউডের পরেই হিন্দি সিনেমার এ জগতের স্থান। সেখানে কাজের স্বপ্ন কার না থাকে! কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রি টলিউডের তারকারা তো এখন নিয়মিত অভিনয় করছেন বলিউডে। বাংলাদেশ থেকে চিত্রনায়ক ফেরদৌসও অভিনয় করেছেন দুটি হিন্দি ছবিতে। তা অবশ্য অনেক আগে।

বহুদিন ধরেই বাংলাদেশের কোনো অভিনেতা বা অভিনেত্রীকে বলিউড থেকে ডাকা হচ্ছে না। অথচ সম্প্রতি সেই সুযোগ পেয়েও কি না হাতছাড়া করলেন লাক্স সুন্দরী চিত্রনায়িকা বিদ্যা সিনহা সাহা মীম। কিছুদিন আগে তিনি একটি বলিউড ছবিতে কাজের প্রস্তাব পান। তাও আবার খ্যাতিমান পরিচালক বিশাল ভরদ্বাজের ছবিতে।

কিন্তু এত বড় সুযোগ পেয়েও সেটি ফিরিয়ে দিয়েছেন মীম। এমন সিদ্ধান্তে হয়তো অনেকে তাকে বোকা বলতে পারেন। কিন্তু বলিউডকে তিনি কেন উপেক্ষা করলেন, সেই কারণ জানলে তারাই আবার অভিনেত্রীকে বাহবা দেবেন, প্রশংসায় ভাসাবেন, মাথায় তুলে নাচবেন। নিজের দেশের সম্মান রক্ষার্থেই নাকি বলিউডের ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মীম।

সম্প্রতি মীমের কাছে একটি ইমেইল আসে, তাতে বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ নামে একটি বলিউড সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে। ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো হিট ছবি এর আগে দর্শকদের উপহার দিয়েছেন এই পরিচালক। এরপর কাস্টিং ডিরেক্টর সোফিয়া খানের সঙ্গে ছবির গল্প নিয়ে কথা বলার সময় মীম জানতে পারেন সেটি একটি রাজনৈতিক প্রেক্ষাপটের ছবি।

দেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মীম জানিয়েছেন, ‘আমার চরিত্রটি সম্পর্কে কাস্টিং ডিরেক্টর বিস্তারিত জানান। গল্প পড়ার পর দেখি সেখানে বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরও কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি লেখা হয়েছে। সবকিছু ভেবে মনে হয়েছে, এই ধরনের ভুল উপস্থাপনের কিছুর সঙ্গে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না। পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলি। তারাও একই মত দেন। এরপর বিনয়ের সঙ্গে আমি তাদের না করে দেই।’

যদিও বলিউডে কাজ করার শতভাগ ইচ্ছা রয়েছে মীমের, যেমনটি অন্য সব অভিনয়শিল্পীর থাকে। নায়িকা জানান, এই ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেত। এমনকি বিশাল ভরদ্বাজের পরবর্তী কোনো ছবিতে যদি তাকে সুযোগ দেওয়া হয় কখনও, তিনি রাজি হয়ে যাবেন। তবে এবার দেশের স্বার্থে হলো না। মনে একটা খারাপ লাগা তো আছেই মীমের, তবে তিনি নিরাশ নন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here