স্বাস্থ্যবিধি না মানায় কে বি বাজারে জরিমানা

0
56

স্টাফ রিপোটার,বাগেরহাট: স্বাস্থ্য বিধি না মানায় দক্ষিনা লের বৃহত্তম সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্র বাগেরহাটের কে বি বাজারে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে কেবি বাজারে অভিযান চালিয়ে মোঃ আব্দুস সালাম নামের এক আড়তদার কে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই আদেশ প্রদান করেন। এসময় কেবি বাজারের আড়ৎদ্বার, জেলে, ব্যবসায়ী, পাইকারি ও খুচরো ক্রেতাদের স্বাস্থ্যবিধি বিষয়ে সতর্ক করা হয়। স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনা করার জন্য নানা নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এর আগে সোমবার (২৬ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮৭ টি মামলায় ৮৭ জনকে ৫৭,৫০০ টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এই সময়ে এক জনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম বলেন, সামুদ্রিক মাছ বিক্রির জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান কেবি বাজার। এই বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা নানা উদ্যোগ নিয়েছি। ক্রয়-বিক্রয়ের শুরু থেকে শেষ পর্যন্ত মাস্ক বিতরণ করা হচ্ছে। প্রতিটি আড়ৎদারের সামনে নির্দিষ্ট দূরত্বে দড়ি বেঁধে সীমানা তৈরি করতে বলা হয়েছে। বাজার সমিতি ও পাইকার ব্যতীত খুচরা ক্রয়-বিক্রয় বন্ধ রাখতে বলা হয়েছে। জেলে ও ব্যবসায়ীদের সতর্ক করতে মাইকিংও করা হচ্ছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here