মুজিববর্ষ উদযাপন উপলক্ষে জবিতে ওয়েবিনারের আয়োজন

0
505

জবি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রসায়ন বিভাগের উদ্যোগে একটি ওয়েবিনারের আয়ােজন করা হয়েছে।

রবিবার (২৫ জুলাই) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন’ কমিটির কো-অর্ডিনেটর ও বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. শামছুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে রসায়ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আগামী ২৭ জুলাই ২০২১ রাত ৮.০০ ঘটিকায় “জাতি গঠনে শিক্ষার ভূমিকা: বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন ও বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থা” শীর্ষক এক ওয়েবিনার এর আয়ােজন করতে যাচ্ছে। উক্ত ওয়েবিনার এ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এম.পি. প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, উক্ত আয়ােজনে মুখ্য আলােচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। আলােচক হিসেবে বক্তব্য উপস্থাপন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড . মােঃ সেলিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মােঃ ইমদাদুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here