ছুটি কাটিয়ে কাতার ফিরে বিপাকে বাংলাদেশিরা

0
40

খবর৭১ঃ ছুটি কাটিয়ে কাতার ফিরলে বাধ্যতামূলক ১০ দিন নিজ খরচে হোটেল কোয়ারেন্টিনে থাকতে হয় প্রত্যেক কাতার প্রবাসী বাংলাদেশিকে। এতে প্রত্যেক প্রবাসীকে হোটেল কোয়ারেন্টিনের জন্য গুনতে হয় ৭০ থেকে এক লাখ টাকা পর্যন্ত।
ছুটি কাটিয়ে কাতার ফিরে এত টাকা দিয়ে হোটেলে থাকা অসম্ভব হয়ে যাচ্ছে প্রবাসীদের জন্য। বাংলাদেশ সরকারের কাছে হোটেল খরচ বাবদ নগদ অর্থ সহয়তা দাবি করেছেন প্রবাসী বাংলাদেশিরা।
করোনার শুরু থেকে ভাইরাসটি নিয়ন্ত্রণে রাখার জন্য কঠোর অবস্থানে কাতার। দেশটিতে দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে ছুটি কাটিয়ে ফিরলে বাধ্যতামূলক নিজ খরচে প্রত্যেক প্রবাসীকে থাকতে হয় হোটেল কোয়ারেন্টাইনে।
বাংলাদেশ থেকে ছুটি কাটিয়ে কাতার ফিরে হোটেল কোয়ারেন্টাইনে ৭০ থেকে এক লাখ টাকার খরচের জোগান দেওয়া প্রবাসীদের জন্য অসম্ভব হয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকারের কাছে হোটেল কোয়ারেন্টাইনের জন্য নগদ অর্থ সহায়তা দাবি করেছেন তারা। প্রবাসীরা বলেন, আমরা বাংলাদেশ সরকারকে অনুরোধ করব, সৌদির মতো কাতার প্রবাসীদেরও এই সুবিধা দেওয়া হোক।
কাতার থেকে দুই ডোজ করোনা ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদের কিছুদিনের জন্য হোটেল কোয়ারেন্টাইন বাতিল করা হলেও বর্তমানে ভারতীয় ডেল্টা ভ্যরিয়েন্টের কারণে বাংলাদেশসহ কয়েকটি দেশের নাগরিকদের কাতার ফিরলে বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনের নির্দেশনা জারি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here