মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন

0
45

মিজানুর রহমান মিলন সৈয়দপুর থেকে :
আজ রবিবার সকালে সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৬০ জন ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সৈয়দপুর পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো.আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অনুষ্ঠানটি মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়। সৈয়দপুরের অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।
সুত্র জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সৈয়দপুর উপজেলায় ৬০টি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়। এর মধ্যে কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মৌজায় খাস জমিতে ৫১টি এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মৌজায় ৯ টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। দুই শতক সরকারি খাস জমির ওপর নির্মিত এ সব সেমিপাকা গৃহে দুইটি কক্ষ, একটি রান্না ঘর, একটি টয়লেট ও একটি বারান্দা রয়েছে। এসব গৃহ নির্মাণে প্রতিটি গৃহের জন্য ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় বরাদ্দ মিলে। প্রসঙ্গত,এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় ৩৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর নির্মাণ করে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here