বিরামপুরের গৃহহীনরা পাবে প্রধানমন্ত্রীর উপহারকৃত ঘর

0
139

মো: আবু সাঈদ, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় বারের মত ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে গৃহপ্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে বিরামপুরে ১৩ কোটি টাকা ব্যয়ে ৭১৫ আশ্রয়ন প্রকল্পের বাড়ি নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। প্রহর গুনছেন শুভ উদ্বোধনের অপেক্ষায়।

জনশুন্য বিশাল এ মাঠের পাশে একটি পুকুরপাড়ে সারিবদ্ধ ভাবে লাগানো আছে বন বিভাগের গাছ গাছালি এর মাঝে কবর স্থানও রয়েছে। জন মানব শুন্য এ স্থানে যাতায়াত নেই বললেই চলে। তবে এখন দিন বদলের পালে হাওয়া লেগেছে প্রত্যন্ত গ্রামের এই অজো পাড়া গাঁেয়। নিভৃত পল্লীর বিশাল মাঠের শোভা পাচ্ছে সু-সজ্জিত শতাধিক মন মুগ্ধকর গৃহ হীনদের জন্য নির্মিতঘরগুলি।

নতুন রঙিন টিন সেটের বাড়িতে ঘরেঘরে বিদ্যুৎ সরবারহ করা হয়েছে। এভাবে একটি মাঠ কে শহর বানানো যায় তার প্রমাণ বিরামপুর উপজেলার ৫ নং বিনাইল ইউপির খিয়ার তেঘরিয়া গ্রামের পাশের ধোয়া পুকুর নামক স্থানটি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক মহোদয়ের দিক নির্দেশনায় বিরামপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার উদ্যোগে তৈরি করা হয়েছে আশ্রয়ন প্রকল্পের গৃহহীনদের জন্য ৭১৫ রঙিন টিনশেডের বাড়ি।

এবিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝে গৃহপ্রদান বাংলার ইতিহাসে উন্নয়নের এক মাইল ফলক।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দিনাজপুর -৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক মহোদয়ের দিক নির্দেশনায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভুমিহীন ও গৃহহীন পরিবার মাঝেঘর উপহারে ঘর আমরা তৈরী করেছি এবং ভুমিহীন ও গৃহহীন মাঝে বিতরণ করেছি। ৭১৫ টি আশ্রয়ন প্রকল্পের বাড়ি নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন । এখন শুধু আমরা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here