সৌদিগামী প্রবাসীদের ভোগান্তি চরমে

0
646

খবর ৭১:  করোনাভাইরাসের সংক্রমণ রুখতে সৌদি সরকারের দেয়া নতুন বিধিনিষেধে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সৌদিগামী প্রবাসী কর্মীদের। দেশটিতে পৌঁছার পর নিজ খরচে সাত দিন কোয়ারেন্টাইনের জন্য হোটেল বুকিংয়ে সহযোগিতা না পাওয়ায় অনিশ্চিত হয়ে পড়েছে অনেকের যাত্রা।

শুক্রবার বিকেলে সৌদি এয়ারলাইন্সের জেদ্দাগামী ফ্লাইটের অধিকাংশ যাত্রীর হোটেল বুকিং হয়নি। এ বিষয়ে কারওয়ানবাজার সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ে গিয়েও কোনো সমাধান পাচ্ছেন না যাত্রীরা। তাদের অভিযোগ কোথায় হোটেল বুকিং দেওয়া হবে, সে বিষয়ে কোনো সুনির্দিস্ট তথ্য দেওয়া হচ্ছে না। বিমানবন্দর ও এয়ারলাইন্সের কার্যালয়ে ছোটাছুটিতে গলদঘর্ম হচ্ছেন প্রায় সবাই।

এদিকে, হোটেল বুকিং না হওয়ায় অনেকেরই ফ্লাইট মিস হয়েছ। কারো বা শেষ হয়েছে করোনা সার্টিফিকেটের মেয়াদ। এদিকে নতুন শর্ত আরোপের পর হ-য-ব-র-ল হয়ে পড়েছে এয়ারলাইন্সগুলোর ফ্লাইট শিডিউল। জটিলতার কারণে বিমান ২৩ মে পর্যন্ত ফ্লাইট বাতিল করেছে।

শুধু হোটেল বুকিং নিয়েই ভোগান্তির শেষ নেই। প্রবাসী কর্মীদের অভিযোগ, খরচ বেড়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেরও। সৌদি সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টাইনের খরচ পড়ছে ৬৫ হাজার ৭০০ টাকা। আর এসব রুটের একমুখী প্লেন ভাড়া সর্বনিম্ন ৪৫ হাজার থেকে সর্বোচ্চ ৫৭ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here