যেসব পানীয় ফুসফুস ভালো রাখে

0
287

খবর৭১ঃ
করোনাভাইরাসে শরীরে প্রবেশ করা মাত্রই ফুসফুসকে আক্রান্ত করে। করোনামুক্তির পরও ফুসফুস ঠিক মতো কাজ করে না। তাই এই সময়ে ফুসফুস ভালো রাখা জরুরি। এজন্য দরকার ডায়েট ড্রিঙ্ক।

হলুদ পানি বা দুধ

প্রতিদিন হলুদ খেলে আপনার শ্বাসকষ্টে দূর হবে। এতে কারকুমিন নামে একটি উপাদান রয়েছে যা ফুসফুসকে সুস্থ রাখে এবং প্রাকৃতিকভাবে শক্তিশালী করে তোলে। এটি শরীরে উপস্থিত টক্সিনগুলিকে সরিয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। তাই ঘুমাতে যাওয়ার আগে আপনি প্রতি রাতে জল বা দুধে হলুদ দিয়ে পান করা উচিত।

পিপার্মেন্ট চা

স্বাভাবিকভাবেই শ্বাসকষ্ট সমস্যা দূর করে। এটি শ্লেষ্মা পরিষ্কার করে এবং গলা ব্যথা হ্রাস করে। এর সাথে এটি ফুসফুসের সংক্রমণকেও নির্মূল করে।

আদা চা

আদা চায়ে রয়েছে শক্তিশালী অ্যান্টি-ইনফ্ল্যামেটরির বেশ কিছু বৈশিষ্ট্য যা সাধারণ কাশি এবং সর্দি নিরাময়ে সহায়তা করে। এর সঙ্গে এটি শ্বাসনালীর থেকে বিষাক্ত পদার্থ পরিষ্কার করতে সাহায্য করে। পটাসিয়াম, ম্যাগনেসিয়াম এবং জিঙ্ক সমৃদ্ধ হওয়ায় আদা চা খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। এর সঙ্গে আবহাওয়া বদলে যে জ্বর আসে, বা সর্দি কাশি হয়, তাও নির্মূল হয়ে যায়।

এলাচ চা

এটি ফুসফুসের স্বাস্থ্যের উন্নতি করার পাশাপাশি পাচনতন্ত্রকে ঠিক রাখতে সহায়তা করে। এর যে গন্ধ তা আপনার মনকে শান্ত রাখতে সহায়তা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here