ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ সমাবেশ

0
310

খবর৭১ঃ
ফিলিস্তিনে ইসরাইলের বর্বরোচিত হামলার প্রতিবাদে ইতালির রোম ও বলোনিয়ায় বিক্ষোভ হয়েছে। স্থানীয় সময় শনিবার বেলা ২টায় বলোনিয়া এবং রোমে বিকাল ৪টায় শান্তামারিয়া মার্জোরে গির্জার সামনে ওই বিক্ষোভ সমাবেশ হয়েছে।

বলোনিয়ার মানবাধিকার সংস্থা ছিকবাশ, ছাত্রছাত্রী ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ স্থানীয় সাধারণ জনগণ বিক্ষোভ সমাবেশে অংশ নেন। এতে বিপুলসংখ্যক বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরাও ইসরাইলের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ হামলা মানবতার বিরুদ্ধে অপরাধ। গোটা বিশ্ব যখন করোনা মহামারিতে ক্লান্ত, তখন অবৈধ দখলদার ইসরাইল পবিত্র রমজানের মধ্যে আবারও দানবীয় রূপে আবির্ভূত হয়েছে।

মুসলিমরা পবিত্র রমজানের ইবাদাহ-বন্দেগিতে যখন মশগুল, তখনই অশুভ ইহুদিবাদী শক্তি জঘন্য নারকীয় হামলা চালায় জেরুজালেমের পবিত্র মসজিদ আল আকসায়।

বক্তরা আরও বলেন, ইফতার ও নামাজ পড়া অবস্থায় মুসল্লিদের ওপর সোমবার জেরুজালেমের আল আকসা মসজিদ চত্বরে ঢুকে ইসরাইলি পুলিশের বেধড়ক লাঠিপেটা, কাঁদানে গ্যাস এবং নির্বিচারে রাবার বুলেট ছুড়ে তিন শতাধিক ফিলিস্তিনিকে আহত করে।

পুরো রমজানজুড়ে পুলিশের বাড়াবাড়ি ছিল চরমে এবং নিরবচ্ছিন্ন দখলদারির মধ্যেই নতুন করে আদালতের মাধ্যমে কয়েকটি ফিলিস্তিনি পরিবারকে উৎখাতের বিতর্কিত একটি তৎপরতা শুরু করে। এ সময় ফিলিস্তিনি কয়েকজন নাগরিক সমাবেশে উপস্থিতি হয়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য সবাইকে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here