হিন্দু গ্রামের প্রধান হলেন হাফেজ আজিম উদ্দিন

0
187

খবর৭১ঃ উত্তরপ্রদেশের অযোধ্যায় এক অনন্য নজির স্থাপন করেছেন স্থানীয় হিন্দুরা। সেখানে পঞ্চায়েত নির্বাচনে অযোধ্যার রাজনপুর গ্রাম থেকে জয়ী হয়েছেন একজন মুসলিম প্রার্থী। হিন্দু সংখ্যাগরিষ্ঠ গ্রামটির বাসিন্দারা হাফেজ আজিম উদ্দিনকে তাদের গ্রাম প্রধান হিসেবে নির্বাচিত করেছেন।খবর-নিউজ এট্ট্রিন।

এর আগে উত্তরপ্রদেশের অযোধ্যাতে বাবরি মসজিদ নিয়ে কম জল ঘোলা হয়নি। শেষ পর্যন্ত হিন্দুত্ববাদীদের জয় হয়েছে। বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির গড়ার অনুমতি পেয়েছে উত্তরপ্রদেশ সরকার। সেই অযোদ্ধাতেই জয়ী হলেন মুসলিম প্রার্থী।

রাজনপুর গ্রামে হাফেজ আজিম উদ্দিনের পরিবারই একমাত্র মুসলিম পরিবার। এরপরই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে বেশ কয়েকজন প্রার্থীকে পরাজিত করেছেন হাফেজ আজিম উদ্দিন। তিনি অযোধ্যার রুদাউলি সংসদীয় আসনের রাজনপুর গ্রামের মাবাই ব্লকের বাসিন্দা।

এই নির্বাচনের ফলই বলে দেয় যে, মানুষজন এখনও ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠেই তাদের ভোটাধিকার প্রয়োগ করে। এই গ্রাম এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আর ভ্রাতৃত্ববোধের পারফেক্ট উদাহরণ হিসেবে উঠে এসেছে।

আজিম উদ্দিন বলেন, গ্রামবাসীর ভালোবাসা এবং সমর্থন আমাকে মনোনয়ন নেওয়ার শক্তি দিয়েছে এবং শেষ পর্যন্ত আমি জয়ী হয়েছি। এই গ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। আমরা একটা বড় পরিবারের মতো।

তিনি বলেন, এই গ্রামে তিনটি মন্দির আছে। আমি জানি গ্রামের মানুষজন আমার জয়ের জন্য তাদের দেবতার কাছে প্রার্থনা করেছে। এমনকি তারা রোজাও রেখেছে। আমি জয়ের পরই তারা রোজা ভাঙে। আমার প্রতি তাদের এতটাই ভালোবাসা রয়েছে।

আজিম উদ্দিনের বাবাও এই গ্রামের প্রধান ছিলেন।তিনি বলেন, আমার দুই ভাই বিদেশে এবং এক ভাই শিক্ষক। পুরো গ্রাম একটা বড় পরিবার। এখানে সবাই সবাইকে সাহায্য করতে মুখিয়ে থাকে। এখানে সব ধর্মীয় উৎসব যথাযথ মর্যাদায় পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here