ফ্লয়েড হত্যার রায়ের দিন পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরীর মৃত্যু

0
218

খবর৭১ঃ যুক্তরাষ্ট্রে আলোচিত কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যার রায়ের দিন দেশটিতে আরেক কৃষ্ণাঙ্গ কিশোরী পুলিশের গুলিতে নিহত হয়েছে। ফ্লয়েডকে হত্যার ঘটনায় সাবেক পুলিশ কর্মকর্তা শ্বেতাঙ্গ ডেরেক চাভিনকে যখন দোষী সাব্যস্ত করা হচ্ছিল, তার কয়েক ঘণ্টা আগে ওহাই অঙ্গরাজ্যের কলম্বাসে ওই কিশোরী পুলিশের গুলিতে নিহত হয়।এ ঘটনায় পুলিশের ভূমিকার প্রতিবাদে কলম্বাসের রাস্তায় বিক্ষোভ হয়েছে।

মঙ্গলবার ওহাইও অঙ্গরাজ্যের সবচেয়ে বড় শহর কলম্বাসে এ ঘটনা ঘটেছে।

যে পুলিশ অফিসার ওই কিশোরীর ওপর গুলি চালিয়েছিল তার শরীরে থাকা ভিডিওতে হত্যাকাণ্ডের এই ঘটনা ধারণ করা হয়েছিল। সেখানে দেখা যায়, একটি ছুরি দিয়ে দুই ব্যক্তিকে হত্যার চেষ্টা করছে ওই কিশোরী।

ভিডিওতে দেখা যায়, একদল তরুণ রাস্তায় দাঁড়িয়ে আছে আর তাদের দিকে এগিয়ে যাচ্ছেন একজন পুলিশ অফিসার। সেখানে দেখা যায়, ওই কিশোরী একজনকে ছুরি দিয়ে আঘাত করতে যাচ্ছেন। এরপর সে মাটিতে পড়ে যায়।

এরপর ওই কিশোরী একটি গাড়ির হুডে বসে থাকা একটি মেয়ের দিকে ছুরি নিয়ে তেড়ে যায়। এরপর পর পর চারটি গুলির শব্দ শোনা যায়। প্রতিটি গুলিই ওই কিশোরীর শরীরে লাগে। এরপর ওই কিশোরীর মৃত্যু হয়। ওই কিশোরী মাটিতে পড়ে যাওয়ার পর পাশেই একটি ছুরি পড়ে থাকতে দেখা যায়।

শহরটির অন্তর্বর্তীকালীন পুলিশ প্রধান মাইকেল উডস জানান, শহরের দক্ষিণপূর্ব অংশের একটি বাড়িতে ছুরিকাঘাতের চেষ্টার খবর পেয়ে পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান এবং ঘটনাস্থলে পৌঁছানোর পর তারা বাড়িটির সামনের প্রাঙ্গণে বিশৃঙ্খল পরিস্থিতি দেখতে পান।

কৃষ্ণাঙ্গ কিশোরীকে গুলি করা পুলিশ সদস্যের পরিচয় জানানো হয়নি; তবে তিনি শ্বেতাঙ্গ বলে ভিডিও দেখে মনে হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে ‘দায়িত্ব থেকে সরিয়ে রাখা হবে’ বলে জানিয়েছেন উডস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here