সাকিবের পর আইপিএল ছাড়পত্র পেলেন মোস্তাফিজ

0
44

খবর৭১ঃ সাকিবের পর এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যাচ্ছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাকে আইপিএলে খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টি নিশ্চিত করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রিকবাজকে বলেন, ‘শ্রীলংকা সফরের টেস্ট সিরিজে আমাদের পরিকল্পনায় নেই মোস্তাফিজ। তাই তাকে এনওসি দেওয়া হয়েছে। ওখানে ভালো খেললে সে ভালো অভিজ্ঞতা অর্জন করতে পারবে।’

এ মুহূর্তে নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন মোস্তাফিজ। সেখান থেকেই সুখবরটি পেলেন তিনি।

মোস্তাফিজের আইপিএল খেলা অবশ্য প্রায় নিশ্চিত ছিল। কারণ শ্রীলংকা সফরে তিনি বিবেচনায় ছিলেন না।

এপ্রিলে লংকানদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সেই টেস্ট সিরিজের স্কোয়াডে মোস্তাফিজকে রাখা হবে না বলে আগেই ইঙ্গিত দিয়ে রেখেছিলেন নির্বাচকরা।
মোস্তাফিজের আগে এনওসি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৪৮ দিনের ছুটি নিয়ে ইতোমধ্যে কলকাতায় অবস্থান করছেন তিনি।

শ্রীলংকা সফরে না গিয়ে আইপিএল খেলতে যাওয়ার জন্য ছুটি চেয়েছিলেন সাকিব। সেটি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এ বিষয়ে প্রথমে মুখ না খুললেও পরে বিসিবি ও এর দুই পরিচালকের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেন সাকিব, যা ক্রীড়াঙ্গনে তোলপাড় সৃষ্টি করে।

প্রসঙ্গত ফ্রাঞ্চাইজি ক্রিকেটের জমজমাট আসর আইপিএলে বাংলাদেশের পক্ষ থেকে এবারের প্রতিনিধি সাকিব ও মোস্তাফিজ। তিন কোটি ২৫ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। আর ভিত্তিমূল্য ১ কোটিতে মোস্তাফিজকে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসের হয়েও আইপিএলে খেলেছেন মোস্তাফিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here