সৈয়দপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
124

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:  ২৬ মার্চ সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরেও যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১। দিবসটি উপলক্ষে বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক, বীর মুক্তিযোদ্ধা মো. সামসুল হক ও বীর মুক্তিযোদ্ধা মো. আতাউর রহমান ময়না প্রমূখ।
উক্ত অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা পরিষদ ভাই চেয়ারম্যান াে. আজমল হোসেন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম বাবুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানের সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের উপহার ও খাবার বিতরণ করা হয়। এতে উপজেলার প্রায় সত্তর জন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
এছাড়া দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল, প্রত্যূষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা, সকাল ৬ টায় শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, সকাল আটটায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং স্বাস্থ্যবিধি মেনে কুচকাওয়াজ ও কুচকাওয়াজে অংশগ্রহকারীদের মাঝে শুভেচ্ছা পুরস্কার ও ক্রেস্ট বিতরণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীজা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা, হাসপাতালে ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ,মহিলাদের খেলাধূলা, প্রীতি ফুটবল ম্যাচ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
অন্যদিকে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন শহীদবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here