করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৯

0
32

খবর৭১ঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও এক হাজার ৮৯৯ জনের শরীরে।

সবমিলিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৬২৪ জনে। আর মোট শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৬৬ হাজার ৮৩৮ জন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশের সরকারি ও বেসরকারি ২১৯টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৮৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১০ দশমিক শূন্য চার শতাংশ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৬৮ হাজার ১১১ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৬১৮ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা পাঁচ লাখ ১৯ হাজার ১৪১ জনে দাঁড়িয়েছে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর মৃত্যুর খবর আসে এর ১০ দিন পর ১৮ মার্চ। চলতি বছরের শুরুর দিকে করোনায় মৃত্যু ও শনাক্ত অনেকটা কমে এলেও মাসখানেক ধরে তা আবার ক্রমেই বাড়ছে। বিশেষজ্ঞরা এটাকে দেশে করোনার দ্বিতীয় ঢেউ হিসেবে আখ্যায়িত করেছেন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩৩তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৪১তম অবস্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here