সৈয়দপুরে অবৈধভাবে বালু উত্তোলন : ৫০ হাজার টাকা অর্থদন্ড

0
29

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে খড়খড়িয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তির ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে ঐতিহ্যবাহী খড়খড়িয়া নদী। আর একটি শক্তিশারী চক্র দীর্ঘদিন যাবৎ খড়খড়িয়া নদীর বিভিন্ন এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের নেতৃত্বে বোতলাগাড়ী ইউনিয়নের বসুনিয়াপাড়া এলাকায় এক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে খড়খড়িয়া নদীর বালু অবৈধভাবে উত্তোলন করে বিক্রির উদ্দেশ্যে রাখা অবস্থায় পাওয়া যায় এবং বালু বহন বিক্রির কাজে ব্যবহৃত একটি ট্রাক্টরসহ অন্যান্য মালামাল হাতেনাতে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. আজাদ (৪৫) নামের এক ব্যক্তির ৫০ হ্জাার টাকা অর্থদন্ড করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ওই অর্থদন্ড দেন। অর্থদন্ডপ্রাপ্ত আজাদ শহরের কয়া মিস্ত্রিপাড়ার মৃত. আলাউদ্দিন ছেলে বলে জানা গেছে।
সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম জানান, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন দন্ডনীয় অপরাধ। নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here