বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে: মন্ত্রী ইমরান আহমদ

0
222

খবর ৭১: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন,বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন,বিদেশ ফেরত কর্মীদের যথাযথ প্রশিক্ষণ দিয়ে দক্ষ কর্মী হিসেবে পুনরায় বিদেশে প্রেরণের উদ্যোগ অব্যাহত রয়েছে। এছাড়া প্রত্যাগত কর্মীদের কাজের পূর্ব অভিজ্ঞতাকে সনদায়নের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন,মন্ত্রণালয় থেকে নিবিড়ভাবে আন্তর্জাতিক শ্রমবাজার পর্যবেক্ষণ এবং নতুন শ্রমবাজার উন্মোচনের প্রচেষ্টা করা হচ্ছে।

আজ বেলা ৩ টায় সংসদ ভবনের পশ্চিম ব্লকের ২য় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১২তম সভায় মন্ত্রী এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র সভাপতিত্বে উক্ত সভায় আরো বক্তব্য রাখেন কমিটির সদস্য অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি,মোয়াজ্জেম হোসেন রতন এমপি,বেগম আয়েশা ফেরদাউস এমপি,সাদেক খান এমপি,মোঃইকবাল হোসেন এমপি এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

উক্ত সভায় বক্তারা বিদেশ ফেরত কর্মীদের রিইন্টিগ্রেশন,পুনরায় বিদেশে প্রেরণ এবং কোভিড-১৯ পরবর্তী শ্রমবাজার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। বৈঠক শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি কমিটির সভাপতি ও সদস্যদের হাতে মন্ত্রণালয়ের বার্ষিক প্রতিবেদন ২০১৯-২০ এর কপি তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here