৩ কোটি ২০ লাখ রুপিতে কোলকাতায় সাকিব

0
63
নেহরার বিশ্বকাপ সেরা একাদশে সাকিব

খবর ৭১: নিলামে আজ সাকিবকে প্রথম ডাকে কলকাতা। পরে তাকে পাওয়ার লড়াইয়ে যুক্ত হয় কিংস ইলেভেন পাঞ্জাবও। কিন্তু শেষ পর্যন্ত জয় হয়েছে কলকাতারই।  ৩ কোটি ২০ লাখ রুপিতে প্রথম ডাকেই বাংলাদেশি অলরাউন্ডার সাকিবেকে দলে ভিড়িয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলে চেন্নাইয়ে শুরু হয়েছে ২০২১ সালের আইপিএল নিলাম। নিলামে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম ও সাইফুদ্দিনের নামও আছে। সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। বিদেশি ক্রিকেটারদের মধ্যে এটাই ছিল সর্বোচ্চ ভিত্তিমূল।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিবের আইপিএল যাত্রা শুরু হয়েছিল ২০১১ সালে। সেখানে টানা ছয় মৌসুম খেলে দুটি শিরোপা জেতেন বাংলাদেশি অলরাউন্ডার। ২০১৮ সালে গিয়ে সম্পর্কে ছেদ পড়ে। সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। পরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দুই মৌসুম খেলেছেন বাংরাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। সব মিলিয়ে কলকাতা ও হায়দ্রাবাদের হয়ে টুর্নামেন্টে ৬৩ ম্যাচ খেলে ৭৪৬ রান ও ৫৯ উইকেট নিয়েছেন সাকিব।

নিষেধাজ্ঞার কারণে আইপিএলের গত মৌসুমে খেলতে পারেননি সাকিব। আইপিএলের ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন। নিয়ম মতে কর্তৃপক্ষকে সেটা যথাসময়ে না জানানোর অপরাধে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশি তারকা। যেহেতু আইপিএলের ম্যাচ গড়াপেটার ইস্যুতে নিষিদ্ধ হয়েছিলেন সেই কারণে টুর্নামেন্টটিতে সাকিবের আর খেলা হবে কিনা তা নিয়ে শঙ্কিত ছিলেন অনেকে। সেই শঙ্কা কাটিয়ে আইপিএল দল পেলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here