বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট শুরু আজ

0
39

খবর৭১ঃ
চট্টগ্রামে আজ বুধবার সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়। প্রথম টেস্টে শক্ত লড়াইয়ের আশ্বাস দিয়েছেন দুই অধিনায়কই। তবে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করার পর টেস্ট সিরিজ নিয়েও আত্মবিশ্বাসী স্বাগতিক অধিনায়ক মুমিনুল।

চট্টগ্রামের ক্রিকেটপ্রেমীরাও নানা সমীকরণে ওডিআইর মতো টেস্ট সিরিজেও বাংলাদেশকে ফেবারিট ভাবছেন। করোনা মহামারির কারণে গত এক বছর ধরে বড় দৈর্ঘ্যের ক্রিকেটের বাইরে ছিল বাংলাদেশ। আর ক্রেইগ ব্র্যাথওয়েটের দল এই মহামারিকালেই খেলে ফেলেছে পাঁচটি টেস্ট। টেস্ট থেকে দীর্ঘদিনের বিচ্ছেদকে মুমিনুলের দলের জন্য বাড়তি চাপ হিসেবে দেখছেন কেউ কেউ। পাশাপাশি সাকিবের ইনজুরি নিয়েও শঙ্কা আছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের ১৮ জনের স্কোয়াডে পাঁচ জন পেসার ও চার জন স্পিনার রাখা হয়েছে। কোচ রাসেল ডমিঙ্গো আভাস দিয়েছেন একাদশে চার জন স্পিনার জায়গা পেতে পারেন। তবে পেসার রাখা হতে পারে এক থেকে সর্বোচ্চ দু্ই জন। এক জন পেসার খেলানোর সিদ্ধান্ত হলে তিনি যে মোস্তাফিজুর রহমানই হবেন তা নির্দ্বিধায় বলা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here