ভিডিও কনফারেন্সে ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
277
ভিডিও কনফারেন্সে ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে:

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলায় দুই শতক জমিসহ সেমিপাকা ঘর পেলেন ৩৪টি ভূমি ও গৃহহীন পরিবার। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূলত দেশের চারটি জেলা ও উপজেলার সঙ্গে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হন। এর মধ্যে সৈয়দপুর উপজেলাও ছিল। এ উপলক্ষে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী আশ্রয়ণ পল্লীতে স্বাস্থ্যবিধি মেনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে সংযুক্ত হলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ স্থানীয় আশ্রয়ণ প্রকল্পের বিষয়ে তথ্য-উপাত্ত তুলে ধরেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কামারপুকুর আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী আরজিনা বেগমের সঙ্গে সরাসরি কথা বলেন। পরে সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি ও বাড়ির কাগজপত্র হস্তান্তর করা হয়। এ সময় জাতিরজনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রচিত একটি ভাওয়াইয়া সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

এর আগে আশ্রয়ণ প্রকল্পের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য বলেন, সংসদ সদস্য আলহাজ্ব মো. আদেলুর রহমান আদেল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল ওয়াহাব মিঞা, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার কান্তি ভূষন কুন্ডু, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন প্রমূখ। ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ও সুধীজনসহ আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী এলাকায় সরকারি খাস জমিতে এসব দৃষ্টিনন্দন ৩৪টি ঘর নির্মাণ করা হয়। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে রয়েছে একটি টয়লেট, একটি রান্নাঘর,বারান্দা ও ইউটিলিটি স্পেস। এদিকে, ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর উপহার পেয়ে সুবিধাভোগী পরিবারগুলো আনন্দে উচ্ছ্বসিত। নতুন ঘর পেয়ে শুধু সুবিধাভোগী পরিবারগুলোই নয়, গোটা কামারপুকুর ইউনিয়নে বইছে আনন্দের বন্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here