করোনায় আরও ২৭ মৃত্যু, শনাক্ত হাজারের নিচে

0
37
করোনায় আরও ২৭ মৃত্যু, শনাক্ত হাজারের নিচে

খবর৭১ঃ

প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৬২৬ জনে। উল্লেখিত সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৩৫ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৬ হাজার ১৯ জনে।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭৮ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৬০ হাজার ৫৯৮ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮০টি ল্যাবে ১০ হাজার ৯২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত দেশে মোট ৩২ লাখ ৬০ হাজার ৩২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন মারা যাওয়া ২৭ জনের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ১১জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৭৯৭ জন ও নারী এক হাজার ৮২৯ জন। নতুন মারা যাওয়া ২৭ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে চারজন, রংপুরে তিনজন, ময়মনসিংহ ও সিলেটে দুইজন করে, খুলনায় একজন মারা গেছেন। বরিশাল ও চট্টগ্রাম বিভাগে মৃত্যু নেই।

মহামারি করোনাভাইরাস শনাক্তের এক বছর পার হয়েছে গত ডিসেম্বরের শেষে। গত বছরের শেষের দিকে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here