২০২০ সালে প্রয়াত হয়েছেন যেসব ক্রীড়াতারকারা

0
69
২০২০ সালে প্রয়াত হয়েছেন যেসব ক্রীড়াতারকারা

খবর৭১ঃ
ক্যালেন্ডারের পাতায় আরেকটি বছরের অবসান হতে যাচ্ছে। আসছে নতুন একটি বছর। ২০২০ সালটা বিশ্ববাসীর কাছে অন্য বছরের তুলনায় ভিন্ন ছিল। একে তো করোনা মহামারীর আগমন, তার সঙ্গে স্ব স্ব ক্ষেত্রে বহু খ্যাতিমান ব্যক্তিত্বের মৃত্যু ঘটেছে এই ২০২০ সালেই। এই প্রতিবেদনে রইল তেমনই কিছু ক্রীড়াতারকাদের কথা।

কোবে ব্রায়ান্ট: কোভিড-১৯ প্রাদুর্ভাবের আগে ২৬ জানুয়ারি হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান নামী বাস্কেটবল তারকা কোবে। বয়স হয়েছিল মাত্র ৪২। সঙ্গে ছিল তাঁর ১৩ বছরের কন্যাসন্তান গিগি, মৃত্যু হয় তারও। তাঁর মৃত্যুতে শুধু বাস্কেটবল নয়, শোকস্তব্ধ হয় সমগ্র ক্রীড়াদুনিয়া।

চেতন চৌহান: ১৬ আগস্ট ৭৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই সাবেক ভারতীয় ক্রিকেটার। ৪০টি টেস্ট খেলে তাঁর সংগ্রহ মোট ২০৮৪ রান। সুনীল গাভাস্কারের সঙ্গে দীর্ঘদিন ধরে অত্যন্ত সফলভাবে ভারতীয় ইনিংস শুরু করেছেন তিনি।

ডিন জোন্স: সাবেক অজি অলরাউন্ডারের এ বছর আইপিএল চলাকালীন আকস্মিক মৃত্যু হয়। ২৪ সেপ্টেম্বর মুম্বাইয়ের হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সকলের আদরের ‘ডিনো’। প্রায় আট বছর ধরে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যাগি গ্রিন টুপি সামলেছিলেন তিনি।

দিয়েগো ম্যারাডোনা: এ তালিকায় সবথেকে বড় তারকা নিঃসন্দেহে ফুটবলের রাজপুত্রই। একটা প্রজন্মকে ফুটবল ভালবাসতে শিখিয়েছেন ম্যারাডোনা। প্রায় একার কাঁধে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া কিংবা অবনমনে থাকা ইতালিয়ান ক্লাব নাপোলিকে ইউরোপ সেরা করা, বিশ্বাস্য কীর্তির ইয়ত্তা নেই তাঁর। ২৫ নভেম্বর নিজ বাসভবনে কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যু হয় তাঁর।

পাওলো রোসি: ম্যারাডোনার মৃত্যুর এক সপ্তাহ যেতে না যেতেই মারা যান আর এক বিশ্বজয়ী ফুটবলার। ১৯৮২-র বিশ্বকাপে গোল্ডেন বুট, গোল্ডেন বল দুটোই জেতেন রোসি। সে বছরেই জেতেন ব্যালন ডি’অর পুরস্কার। ক্লাব ফুটবলেও তিনি রেখে গিয়েছেন অনন্য সব কীর্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here