একদিনে মৃত্যুর রেকর্ড, মোট সুস্থ সাড়ে ৫ কোটি

0
39
আসছে নতুন করোনা ভাইরাস

খবর৭১ঃ বিশ্বে কয়েকদিনের তুলনায় গত একদিনে শনাক্ত কিছুটা কমলেও মৃত্যুর রেকর্ড গড়েছে। সুস্থ হয়েছেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। এই সময়ে নতুন করে ৬ লাখের বেশি মানুষের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৮৩ লাখ ৬০ হাজার ৭৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ২৩ হাজার ৭৭১ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৯৮২ জন।
পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৬২৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৮২৪ জনের।
দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯৯ হাজার ৩০৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন।
তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৩ লাখ ২০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ২৮৫ জনের।
চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৯ লাখ ৬ হাজার ৫০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ হাজার ৯১২ জনের।
পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৯০ হাজার ৯৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ৬১ হাজার ৭০২ জন।
প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩ হাজার ৫০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩২৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪১ হাজার ৯২৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here