একক উৎস থেকে সরাসরি ভ্যাকসিন কিনবে সরকার

0
67
৭ কোটি ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ

খবর৭১ঃ একক উৎস থেকে সরাসরি করোনা ভ্যাকসিন কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে অর্থনীতি বিষয়ক মন্ত্রিসভা কমিটি। তিন কোটি ডোজ টিকা সংগ্রহের জন্য ৭৩৫ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়ে ভ্যাকসিন কেনার প্রস্তাবটি অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

বুধবার সকালে অর্থনীতি বিষয়ক মন্ত্রিসভা কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। এই বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের এ ব্যাপারে ব্রিফ করেন।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছিল, অক্সফোর্ডের উদ্ভাবিত টিকা সংগ্রহে এরই মধ্যে বাংলাদেশ সরকার টিকা উৎপাদনকারী ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সঙ্গে চুক্তি করেছে।

তবে বুধবার তিন কোটি ডোজ টিকা সংগ্রহের কথা জানিয়ে সরকার এর জন্য ৭৩৫ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়ে ভ্যাকসিন কেনার প্রস্তাবটি অনুমোদন দেয়া হয় বলে জানান অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

এর আগে গত সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছিলেন, দেশের মানুষ করোনার ভ্যাকসিন বিনামূল্যে পাবে। তবে ভ্যাকসিন কারা আগে পাবে সেটা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতি অনুযায়ী ঠিক করা হবে বলেও জানিয়েছিলেন তিনি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here