সৈয়দপুরে গ্যারেজ থেকে অটোরিক্সার প্রায় সাড়ে ৮ লাখ টাকার ব্যাটারি লুট

0
92
সৈয়দপুরে গ্যারেজ থেকে অটোরিক্সার প্রায় সাড়ে ৮ লাখ টাকার ব্যাটারি লুট

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর শহরে একটি গ্যারেজ থেকে সাড়ে ৮ লাখ টাকার ব্যাটারিচালিত অটোরিকশার ব্যাটারি লুট হয়েছে। গতকাল বুধবার গভীর রাতে শহরের কুন্দল পশ্চিমপাড়া সংলগ্ন সৈয়দপুর-দিনাজপুর মহাসড়কের পাশে ছকি অটোরিকশা গ্যারেজে ওই লুটের ঘটনাটি ঘটেছে।

ওই রাতে ১০/১৫ জনের মুখোশপড়া একটি দল পিকআপ নিয়ে এসে গ্যারেজের নৈশপ্রহরীকে মারপিটের পর তাকে বেঁধে রেখে ১৪টি ব্যাটারিচালিত অটোরিক্সার ব্যাটারি লুট করে নিয়ে যায়। এসব অটোরিক্সার ব্যাটারির মূল্য সাড়ে ৮ লাখ টাকা। জানা গেছে, শহরের উল্লিখিত এলাকার ছকি অটোরিকশা গ্যারেজে বিভিন্ন এলাকার ব্যাটারিচালিত অটোরিকশা মালিক ও চালকরা রাতে তাদের অটোরিক্সা রেখে চার্জ দিয়ে থাকেন। প্রতিদিনের মতো ঘটনার দিন গতকাল বুধবার রাতে বেশকিছু অটোরিক্সা মালিক ও চালক তাদের ব্যাটারিচালিত অটোরিকশা ওই গ্যারেজে রেখে নিজ নিজ বাড়িতে চলে যান।

আর ওই দিন রাত আনুমানিক দেড়টার দিকে ১০/১৫ জনের মুখোশপড়া একটি দল একটি পিকআপ নিয়ে এসে ওই গ্যারেজে হানা দেয়। এসময় তারা গ্যারেজের প্রধান দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেই নৈশপ্রহরী আল আমিনকে (২৩) মারপিট করে করে। পরে তার হাত-পা বেঁধে রাখে। এরপর তারা গ্যারেজের থাকা ১৪টি ব্যাটারিচালিত অটোরিক্সার ব্যাটারি সেট খুলে তাদের নিয়ে আসা পিকআপে করে নিয়ে সটকে পড়ে। সকালে অটোরিক্সা চালকরা তাদের অটোরিক্সা নিতে এসে ব্যাটারি লুটের ঘটনাটি টের পান। শহরের কুন্দল পশ্চিমপাড়ার বাসিন্দা গ্যারেজ মালিক জনৈক ছকিমুদ্দিনের ছেলে মো. মুন্না জানান, তাদের গ্যারেজে প্রতিদিন দুইজন করে নৈশপ্রহরী থাকলেও ঘটনার দিন আল আমিন নামের একজন নৈশ প্রহরী ছিলেন। ডাকাতদল তাকে বেদম মারপিটের পর তার হাত পা বেঁধে রেখে ১৪টি অটোরিক্সার ব্যাটারি খুলে নিয়ে যায়। তিনি জানান, ব্যাটারিচালিত অটোরিক্সায় পাঁচটি ব্যাটারির একটি সেট থাকে। অটোরিক্সার এক সেট ব্যাটারি মূল্য ৬০ হাজার টাকা বলে জানান তিনি। এ হিসেবে ১৪ সেট ব্যাটারি মূল্য প্রায় সাড়ে ৮ লাখ টাকা।

উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কুঠিপাড়ার অটোরিক্সা চালক মো. শাহিন বলেন, তিনি মো. ফেরদৌস নামের অটোরিক্সা মালিকের অটোরিক্সা ভাড়ায় নিয়ে চালান। ঘটনার দিন সারাদিন অটোরিকশা চালিয়ে রাত আনুমানিক ১০টার দিকে গ্যারেজে এসে অটোরিক্সা গ্যারেজ রেখে চার্জে দিয়ে বাড়িতে চলে যান। আজ বৃহস্পতিবার সকালে এসে গ্যারেজ থেকে অটোরিক্সার ব্যাটারি লুটের ঘটনাটি জানতে পারেন। একই ইউনিয়নের শ্বাষকান্দর গ্রামের মো. সাইদুল ইসলাম জানান, তাঁর একটি মাত্র অটোরিক্সা। তিনি নিজেই সেটি চালান। ঘটনার দিন রাত ৮টার দিকে ওই গ্যারেজে অটোরিকশা গ্যারেজ করে বাড়িতে যান। সকালে এসে গ্যারেজের অটোরিক্সার ব্যাটারি লুট হয়েছে বলে গ্যারেজ মালিক তাকে জানান।

আজ বৃহস্পতিবার দুপুরে গ্যারেজটিতে সরেজমিনে গিয়ে দেখা যায় ব্যাটারি খুলে নিয়ে যাওয়া অটোরিক্সাগুলো গ্যারেজেই রয়েছে। আর অটোরিক্সা মালিক ও চালকরা গ্যারেজের বসে রয়েছেন। এদিকে, অটোরিক্সা গ্যারেজ থেকে ব্যাটারি লুটের খবর পেয়ে সৈয়দপুর থানার এসআই মো. রেজাউল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সৈয়দপুর থানার ডিউটি অফিসার এসআই মোছা.জেসমিন আক্তার জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here