একদিনে আক্রান্ত প্রায় ৬ লাখ, কয়েক মাসের মধ্যে রেকর্ড মৃত্যু

0
46
সারাদেশে করোনা ভাইরাসে আরো ২১ জনের মৃত্যু

খবর৭১ঃ মার্কিন নির্বাচন নিয়ে মেতে রয়েছে গোটা বিশ্ব। সবার নজর হোয়াইট হাউসের দিকে। কে যাচ্ছেন বিশ্বের প্রভাবশালী সাদা বাড়িতে। তবে করোনাভাইরাস মহামারির প্রকোপ থামেনি। একদিনে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ এবং কয়েক মাসের মধ্যে একদিনে রেকর্ড ৯ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৩ জন। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৩ লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৪ লাখ ১৯ হাজার ৭২১ জন। মৃত্যু হয়েছে এক কোটি ২৩ লাখ ৭৫৩ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৪৬ লাখ ৭০ হাজার ২১৬ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ১ হাজার ৩৫৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৮২৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৩ লাখ ৬৩ হাজার ৪১২ জন এবং মারা গেছে ১ লাখ ২৪ হাজার ৩৫৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৫ লাখ ৯০ হাজার ৯৪১ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬১ হাজার ১৭০ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ২১৭ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ ফ্রান্সে করোনায় সংক্রমণের সংখ্যা ১৫ লাখ ৪৩ হাজার ৩২১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৬৭৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২২ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ১৪ হাজার ১৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩১ হাজার ৬৯৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here