তিন বীর মুক্তিযোদ্ধার নামে হবে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের ৩টি ভবন

0
44
তিন বীর মুক্তিযোদ্ধার নামে হবে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের ৩টি ভবন

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের ৩টি ভবন বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ শুক্রবার (৩০ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে ইউএনও মো. মিনহাজুল ইসলামের সভাপতিত্বে কলেজ গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।ইউএনও জানান, বীর মুক্তিযোদ্ধা শহীদ রমিজ উদ্দিন বীর বিক্রম, সিলেট বিভাগের প্রথম দুই শহীদ বীর মুক্তিযোদ্ধা শহীদ মহফিল হোসেন ও বীর মুক্তিযোদ্ধা শহীদ হাফিজ উদ্দিনের নামে কলেজের তিনটি ভবনের নামকরণ করার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ ধরণের গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় আলোচনা শেষে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরের আশু রোগমুক্তি কামনায় মোনাজাত পরিচালনা করা হয়।উল্লেখ্য, ১৯৭৩ সালে শায়েস্তাগঞ্জ ওয়ার্কশপ এলাকায় স্থাপিত হয় শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজ। কলেজটি মানসম্মত শিক্ষাদানে এগিয়ে থাকলেও উন্নয়নবঞ্চিত ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় কলেজের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কাছ থেকে বরাদ্দ নিয়ে আসেন হবিগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মো. আবু জাহির। এ বরাদ্দে পর্যায়ক্রমে একের পর এক ৩টি ভবন নির্মাণ করা হয়। কলেজে চালু হয় অনার্স কোর্সও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here