বেনাপোল পৌরসভার মেয়াদ উত্তীর্ণ মেয়র “বারবার” আর না…. বেনাপোল পৌরবাসী

0
182
বেনাপোল পৌরসভার মেয়াদ উত্তীর্ণ মেয়র “বারবার” আর না.... বেনাপোল পৌরবাসী

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোল পৌরসভার নির্বাচনের মেয়াদ বারংবার উত্তীর্ণ হওয়ায় ফুসে উঠেছেন পৌরবাসী। যেকারণে নির্বাচনের দাবীতে পৌরবাসী নামে গঠিত আন্দোলন কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল পদ্মা পয়েন্টে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

বেনাপোল পৌরবাসী নামে স্থানীয় নাগরিক সংগঠনের ডাকা উক্ত সংগঠনের আহবায়ক মোস্তাক হোসেন স্বপনের সভাপতিত্বে ও শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তথা বেনাপোল সিএন্ডএফ এজেন্টের সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচকরা পৌরসভার নির্বাচনকে ঘিরে ষঢ়যন্ত্রকারিদের বিরুদ্ধে হুসিয়ারিসহ প্রতিবাদমূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত সভায় বক্তারা বলেন, বেনাপোল পৌরসভার প্রতিনিধিত্বকারিদের মেয়াদ ইতিমধ্যে বারবার উত্তীর্ণ হওয়ায় কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয় নাগরিক। দিনে দিনে পৌরসভার সেবার মান নাজুক হওয়ায় এবং পৌরবাসীর মধ্যে নিত্য নতুন চড়া মূল্যের করারোপ ধায্য করায় হাফিয়ে উঠেছেন এলাকাবাসী। মহামারী করোনা ও আম্ফান ঝড়কালীন দূর্যোগের পরস্পর সময়ে সরকারের আর্থিক সহযোগিতাসহ বাসস্থান নির্মাণ, ফ্রি চিকিৎসা ও খাদ্যের সহযোগিতা নিয়ে কোন রকমে টিকে থাকা সাধারণ জনগণ পৌরসভার ধায্যকৃত করারোপ পরিশোধ না করে কোনভাবে নাগরিক সেবা পাচ্ছেননা। তাই, বেনাপোল পৌরসভার মেয়াদ উত্তীর্ণ মেয়র “বারবার” আর না বলে জানালেন পৌরবাসী নামে আন্দোলন কমিটির নেতৃবৃন্দ।

এসময় বক্তরা আরো বলেন, এখনি সরকারকে বেনাপোল পৌরসভা নিয়ে ভাবতে হবে। বেনাপোল পৌরবাসী কতো যন্ত্রণায় আছে তা নিয়ে ভাবতে হবে। অচিরেই সরকারের স্থানীয় সরকার প্রশাসনের উচ্চ পদস্থ্য দূর্ণীতিমুক্ত কর্মকর্তাদের মাধ্যমে বেনাপোল পৌরসভার গঠণতন্ত্র ও নাগরিক জীবন সম্পর্কে সঠিক খোজখবর যাচাই-বাছাইপূর্বক জনগণের চাহিত দাবি পূরণ করতে হবে। নইলে, বেনাপোল পৌরবাসী “পৌরসভা”র নির্বাচন না দেওয়া পর্যন্ত সাংবাদিক সম্মেলনসহ অনশন ধর্মঘটের মতো সিদ্ধান্ত নিয়ে রাস্তায় নামতে বাধ্য হবে বলে হুসিয়ারি দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, উক্ত কমিটির যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা শাহালম হাওলাদার, সদস্য সচিব মহসিন মিলন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি খায়রুজ্জামান মধু, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের বন্দর বিষযক সম্পাদক ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ, শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহমেদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার কমিটির সাধারণ সম্পাদক আলহাজ¦ বজলুর রহমান, সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সহ সভাপতি আলী কদর সাগর, প্রচার সম্পাদক আকবার আলী, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান শহীদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, পৌর ছাত্রলীগের সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক সহ সভাপতি আল ইমরান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here