ঘুষের মামলায় তিতাসের দুই কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড

0
36
ঘুষের মামলায় তিতাসের দুই কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড

খবর৭১ঃ ঘুষ গ্রহণের অভিযোগে ডেমরার তিতাস গ্যাস অফিসের দুই কর্মকর্তার পাঁচ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। দণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন-ডেমরা তিতাস গ্যাস অফিসের উপ-সহকারী পরিচালক মো. কামরুজ্জামান সরকার ও টেকনিশিয়ান মো. আব্দুর রহিম।

রবিবার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এই রায় দেন।

বিচারক দণ্ডিত দুই তিতাস কর্মকর্তাকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম জুয়েল সাংবাদিকদের জানান, রায় ঘোষণার কামরুজ্জামান সরকার আদালতে উপস্থিত ছিলেন। আব্দুর রহিম অসুস্থ থাকায় রায় ঘোষণা পেছানোর আবেদন করেন করলেও বিচারক তা নাকচ করে দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর দক্ষিণখানে অবস্থিত নিপ্পন সোয়েটার্সের মালিক ডি এম আসাদুজ্জামান আওলাদ তার প্রতিষ্ঠানের গ্যাস মিটার সংযোগের জন্য আবেদন করেন। এই দুই আসামি তার কাছে ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন এবং সাফ জানিয়ে দেন টাকা না দিলে মিটার সংযোগ দেয়া হবে না। গ্যাস বন্ধ থাকায় ব্যবসার ক্ষতির কথা বিবেচনা করে তিনি নিরূপায় হয়ে টাকা দিতে রাজি হন।

২০০৭ সালের ১০ জুন কামরুজ্জামান দুই হাজার টাকা ও ১৩ জুন আব্দুর রহিম সাত হাজার টাকা প্রতিষ্ঠানের সহকারী হিসাব রক্ষক মোহাম্মদ আলীর কাছ থেকে নিয়ে যায়। বাকি টাকা মিটার সংযোগের দিন দেয়ার জন্য আসামিরা চাপ সৃষ্টি করলে তিনি তা দিতে রাজি হন।

এ ঘটনায় ২০০৭ সালের ১৫ জুন ডি এম আসাদুজ্জামান আওলাদ মামলাটি দায়ের করেন।

২০০৯ সালের ৮ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক জাহিদ হোসেন দুজনের নামে চার্জশিট দাখিল করেন। একই বছরের ১৭ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। মামলায় আট সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে সাতজন আদালতে সাক্ষ্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here