করোনায় মৃত্যু পৌনে ১১ লাখ ছাড়াল, আক্রান্ত পৌনে চার কোটি

0
41
করোনায় আরও ২০ মৃত্যু, নতুন শনাক্ত ১৪৪১

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনায় এখনো লণ্ডভণ্ড বিশ্ব। প্রতিনিয়ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। আক্রান্তের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। গত একদিনে করোনা শনাক্তের সংখ্যা নতুন রেকর্ড করেছে। একদিনে সাড়ে তিন লাখেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর ফলে মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৭৪ লাখ ছাড়িয়েছে। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে প্রায় ৫ হাজারের বেশি মানুষের।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৪ লাখ ৫৮ হাজার ৯২৪ জন। নতুন করে ৫ হাজার ৭৫ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৪২৮ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮১ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু’টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৪৫ হাজার ৫০৫ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৯ হাজার ২৮২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৫১ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৮ হাজার ৩৭১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ৯১ হাজার ৮৪০ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫০ হাজার ২৩৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮৫ হাজার ৮৪ জন। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৪৫৪ জন।

পঞ্চম স্থানে থাকা কলম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২ হাজার ৭৪৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৬০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫০০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৯১ হাজার ৩৬৫ জন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here