করোনায় আক্রান্ত প্রায় সাড়ে তিন কোটি, মৃত্যু এক কোটি ৩৩ লাখ

0
50
করোনাভাইরাসের সংক্রমণে শুধু সৌদি আরবেই ৮৫০ জন বাংলাদেশির মৃত্যু

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। সারা বিশ্বে এখনো প্রতিনিয়ত তাণ্ডব চালাচ্ছে অচেনা ভাইরাসটি। এরই মধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে তিন কোটিতে পৌঁছেছে। মৃত্যুর সংখ্যা দশ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন দুই কোটি ৫৮ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৬০৩ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ১৬ হাজার ২৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ২৪ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮০৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৩৩ হাজার ২২৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৫৮ লাখ ৯২ হাজার ১২৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৭১ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৮৭৫ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৮ লাখ ৮২ হাজার ২৩১ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৫ হাজার ৪৩১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯৪ হাজার ৬৪৩ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৭৭ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪১ হাজার ৫৩১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৩৯৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬৬ হাজার ৩৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৩০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৭৮ হাজার ৬২৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here