ঠাকুরগাঁও সহ দেশের ১৬টি পুরাতন সুগার মিলস্ কে আধুনিকায়ন করার সিদ্ধান্ত শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

0
354
ঠাকুরগাঁও সহ দেশের ১৬টি পুরাতন সুগার মিলস্ কে আধুনিকায়ন করার সিদ্ধান্ত শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ প্রধান মন্ত্রীর নির্দেশে আখচাষি, মিল শ্রমিক কর্মচারিদের সারা বছর আয়ের ব্যাবস্থা ও নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এবং চিনি শিল্পকে লাভজনক করতে ঠাকুরগাঁও সহ দেশের ১৬টি পুরাতন সুগার মিলস্ কে নতুন করে আধুনিকায়ন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।
বৃহস্পতিবার বিকালে (সাড়ে ৪টা) ঠাকুরগাঁও সুগার মিলস্ পরিদর্শণে এসে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো জানান, সারা দেশের চিনি চাহিদা পূরণের জন্য দেশের সব চিনিকল গুলোর নিজস্ব যে জমি রয়েছে সেগুলো ফেলে না রেখে সারা বছর আখ ও সুগার বিট আবাদ করার ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। কম সময়ে বেশি ফলন ও রস আহরণের জন্য গবেষনা কার্যক্রম অব্যাহত রয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন , ঠাকুরগাঁও এক আসনের এমপি ও সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. অরুনাংশ দত্ত টিটো,ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা সাহ্ অ্যাপোলো, ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখওয়াত হোসেন, রাজনৈতিক ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here