এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ: ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ

0
43
বেরিয়ে আসছে আসামিদের অপকর্মের ভয়াবহ তথ্য

খবর৭১ঃ
এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া ৮ জনের মধ্যে ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) এ নমুনা সংগ্রহ করা হয়।

আসামি শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম ও আইনুল ও রাজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। দুপুর সাড়ে ১২টায় পুলিশ প্রহরায় তাদেরকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

মহানগর পুলিশের উপ-পুলিশের (গণমাধ্যম) জ্যোর্তিময় সরকার বলেন, ‘এজহার নামীয় ৬ আসামিকে পুলিশ ডিএনএ নমুনা পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে নেওয়া হয়।’ সেখানে নমুনা সংগ্রহ করার পর তাদেরকে পুলিশের হেফাজতে নিয়ে আসা হয় বলে জানান তিনি।

গত ২৫ সেপ্টেম্বর বিকেলের দিকে প্রাইভেটকারে চড়ে কলেজ ক্যাম্পাসে সামনে গেলে এক নবদম্পতিকে জোর করে ছাত্রাবাসে নিয়ে যাওয়া হয়। সেখানে স্বামীকে ব্যাপক মারধর করার পাশাপাশি বেঁধে রেখে গৃহবধূকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর স্বামী শুক্রবার রাতে বাদী হয়ে শাহপরাণ থানায় মামলা করেন। মামলায় এজাহার নামীয় আসামি ৬ জন। সেই সঙ্গে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করা হয়।

বিক্ষোভ ও অনশন অব্যাহত

এদিকে এমসি ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনার প্রতিবাদ ও জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঘটনার ৭ দিন পরও সিলেটের বিভিন্ন স্থানে বিক্ষোভ, প্রতিবাদ সভা, মানববন্ধন ও অনশন কর্মসূচি চলছে।

নগরীর টিলাগড় পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার শাহপরাণ (র.) ব্লকে এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, ‘ঘৃণ্য এই ঘটনা হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) এর পুণ্যভূমিকে কলঙ্কিত করেছে। অল্পসংখ্যক বিপথগামী ও সন্ত্রাসীদের দ্বারা সৃষ্ট ঘটনার কারণে টিলাগড় তথা সিলেটের ঐতিহ্য মলিন হতে দেওয়া যাবে না।

বক্তারা এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার সকল আসামিকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান এবং এই ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন জকিগঞ্জ উপজেলা পরিষদরে চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা লোকমান উদ্দিন আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা এটিএম বদরুল ইসলাম, সিসিক কাউন্সিলর নাজনীন আকতার কনা, যুবলীগ নেতা আসাদুজ্জামান আসাদ, কালাম আহমদ, এ এস মুন্না, কবিরুল ইসলাম কবির, আজির উদ্দিন, তুহিন আহমদ, রশিদুল ইসলাম রাশেদ, শাহ জুনেদ আহমদ, তাজুল ইসলাম লস্কর, শাহীনুর রহমান শাহিন, ইঞ্জিনিয়ার আলী আশরাফ মামুন, লিটন চৌধুরী, ফারুক আহমদ, মোহাম্মদ ফয়জুল্লাহ, সিলেট জেলা ছাত্রলীগ নেতা মশাহিদ আলী, জয়নুল আবেদীন জয় ও আব্দুল বাতিন প্রমুখ।

মৌলভীবাজারে অনশন

ছাত্রাবাসে গৃহবধুকে গণধর্ষণ ও দেশব্যাপী ঘটিত সকল প্রকার যৌন সহিংসতার বিচারের দাবিতে মৌলভীবাজারে প্রতীকী অনশন পালন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার শহীদ মিনারে ঘণ্টাব্যাপী অনশন পালন করেন শেখ বোরহান উদ্দিন সোসাইটি। তারা ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেছেন। একই সাথে দেশব্যাপী ঘটে যাওয়া সকল যৌন সহিংসতা ও ধর্ষণের সুষ্ঠু বিচারেরও দাবি জানানো হয়।

অনশনে উপস্থিত ছিলেন-শেখ বোরহান উদ্দিন ইসলামী সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, সাংগঠনিক সচিব সোহান হোসাইন হেলাল, দফতর সচিব সিরাজুল হাসান, প্রচার ও প্রকাশনা সচিব দুলাল হোসাইন জুমান, যুগ্ম-দফতর সচিব এস এম বশির আহমদ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জুবায়ের আহমদ জুবেল, নির্বাহী পরিচালক কেএম শাহজানুর রহমান, এস এন সাকিব ও মোনাঈদ আহমদ মুন্না প্রমুখ।

শাবি শিক্ষক সমিতি

ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে আদিবাসী তরুণীকে পৈশাচিক নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও সহিংসতার প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও যুগ্ম সম্পাদক সৌরভ রায় বলেন,‘ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে আদিবাসী তরুণীকে পৈশাচিক নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা ও পাশবিকতার হার আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় আমরা উদ্বিগ্ন।

শাবি শিক্ষক সমিতি এসব ঘৃণ্য পাশবিক নির্যাতন ও সহিংসতার বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছে এবং দ্রুত বিচারের মাধ্যমে এদের সর্বোচ্চ শাস্তি ও সমাজে নারীর নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানায়।

সুনামগঞ্জ আইনজীবী সমিতি

গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে আইনজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ‘শত বছরের এই ঐতিহ্যের একটি প্রতিষ্ঠানে কলঙ্কের দাগ লাগিয়েছে নরপশুরা।’

তারা বলেন, ‘সুনামগঞ্জসহ সিলেটের সকল আইনজীবীরা সোচ্চার।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন-জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চান মিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল হক, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট রহুল তুহীন, অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন, অ্যাডভোকেট এনাম আহমদ ও অ্যাডভোকেট কামাল আহমদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here