ভেজাল প্রতিরোধে সারা দেশে ৭১টি বিশুদ্ধ খাদ্য আদালত

0
83
ভেজাল প্রতিরোধে সারা দেশে ৭১টি বিশুদ্ধ খাদ্য আদালত

খবর৭১ঃ

সারা দেশে ৭১টি বিশুদ্ধ খাদ্য আদালত গঠন করা হয়েছে বলে জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়। খাদ্যে ভেজাল প্রতিরোধে পরিদর্শন ও তদারকি জোরদার করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

ক্যান্সারসহ বিভিন্ন রোগ থেকে মুক্তি, ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে নানা পদক্ষেপ নেয়ার বিষয়টি উপস্থাপন করা হয় বৈঠকে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক কেন্দ্রীয়, বিভাগ, জেলা ও উপজেলায় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটি রয়েছে। খাদ্যের নিরাপদ সংক্রান্ত ১০টি বিধি/প্রবিধিমালা জারি করা হয়েছে। এসব বিধি/প্রবিধিমালা জারির মাধ্যমে নিরাপদ খাবার নিশ্চিত করতে উদ্যোগ নেয়া হয়েছে।

এর আগে সংসদীয় কমিটি ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে সরকারের পদক্ষেপ সম্পর্কে জানতে চায়। কমিটি খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রাখতে মন্ত্রণালয়কে সুপারিশ করে।

কমিটির সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে বৈঠকে খাদ্যমন্ত্রী ও কমিটি সদস্য সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হাজী মো. সেলিম, মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আবদুল হাই, মো. আয়েন উদ্দিন এবং বেগম আঞ্জুম সুলতানা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here