শাহজাদপুরে গ্রামবাসীর হাতে ৪ গরুচোর আটক

0
67
শাহজাদপুরে গ্রামবাসীর হাতে ৪ গরুচোর আটক

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে গরু চুরি করে পালানোর সময় ৪ গরুচোরকে গ্রামবাসী আটক করে পুলিশে দিয়েছে। গরু চোরের উৎপাতের গ্রামবাসী দীর্ঘদিন রাত জেগে পাহারা দেয়ার পর গতকাল সোমবার মধ্যরাতে তাদের আটক করতে সক্ষম হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২ মাসে এ গ্রামের ৯টিসহ আশপাশের গ্রামের প্রায় ২৫টি গরু চুরি হয়। এতে গ্রামবাসী দীর্ঘদিন ধরে গরু চুরি ঠেকাতে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছিল। এ পাহারায় সোমবার মধ্যরাতে ইঞ্জিনচালিত শ্যালো নৌকাযোগে ওই ৪ চোর আব্বাস আলী খাজার গোয়াল ঘর থেকে ৪টি গরু চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পাহারাদাররা তাদের ধাওয়া করে আটক করে।

আটককৃতরা হলো শাহজাদপুর উপজেলার রূপপুর পুরানপাড়া গ্রামের মোস্তফা কামাল ওরফে শামীম ওরফে তুষার ওরফে তুহিন (৪৪), রতনকান্দি উত্তরপাড়া গ্রামের সবুজ(২৭), আশিক (১৯) ও বাগধুনাইল গ্রামের সাদেকুল (২৯)।

পুলিশ রাতেই ঘটনাস্থলে গিয়ে ওই ৪ চোরকে গ্রেফতার করে থানায় আনার চেষ্টা করলে গ্রামবাসীর রোষানলে পড়ে। এমন সংবাদ পেয়ে ওসি শাহিদ মাহমুদ রাতেই ঘটনাস্থলে যান এবং রোষানলে পড়া ৩ পুলিশকে উদ্ধারসহ চোরদের গ্রেফতার করা হয়। সেইসাথে রাত জেগে চোর আটক করে সাহসী ভুমিকা রাখায় কৃষক আব্বাস আলী খাজাকে নগদ ৫’শ টাকা পুরস্কার দেন ওসি।

শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ বলেন, ইতিপূর্বে এ গ্রামে গরু চুরির ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। এ কারণে কোন ব্যবস্থাও নেয়া সম্ভব হয়নি। তিনি আরো জানান, আটকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। তাদের আজ মঙ্গলবার শাহজাদপুর কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here