আল্লামা শফীর জানাজা আজ দুপুরে হাটহাজারীতে

0
46
হেফাজতে ইসলাম আমির আহমদ শফী আর নেই

খবর৭১ঃ হেফাজেত ইসলামের আমির ও দেশবরেণ্য আলেম আল্লামা শাহ আহমদ শফীর নামাজে জানাজা আগামীকাল দুপুর ২টায় চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। পরে তাকে মাদ্রাসার কবরস্থানে দাফন করা হবে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে আল্লামা শফীর ছেলে মাওলানা আনাস মাদানী সাংবাদিকদের এই তথ্য জানান।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে ইন্তেকাল করেন আল্লামা শফী। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় ফরিদাবাদ মাদ্রাসায়।

হাটহাজারী মাদ্রাসা থেকে সদ্য বহিষ্কৃত মাওলানা আনাস মাদানী জানান, তার বাবা সারা জীবন একটি জানাজার পক্ষে ছিলেন। এটাই কোরআন-হাদিস সমর্থিত। এজন্য জানাজা একটিই হবে। আর আল্লামা শফীর ওসিয়ত অনুযায়ী হাটহাজারী মাদ্রাসার নির্ধারিত মাকবারায় (কবর) তাকে সমাহিত করা হবে।

এ সময় আনাস মাদানী তার বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চান। তিনি কারও মনে কষ্ট দিয়ে থাকলে এর জন্য পরিবারের পক্ষ থেকে ক্ষমাও প্রার্থনা করেন।

এদিকে আল্লামা শফীর মৃত্যুর খবরে আসগর আলী হাসপাতাল ও ফরিদাবাদ মাদ্রাসায় আলেম-উলামা ও মাদ্রাসা ছাত্রদের ঢল নেমেছে। তারা মরহুমকে শেষবারের মতো দেখতে ভিড় করছেন। এছাড়া সারাদেশে নেমে এসেছে শোকের ছায়া।

বিশিষ্ট এই আলেমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিশিষ্টজনেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here