করোনায় আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৪৭৬

0
52
দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু

খবর৭১ঃ

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৭৩৩ জনে।

এই সময়ে আরও এক হাজার ৪৭৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা তিন লাখ ৩৭ হাজার ৫২০ জন।

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ৯৪টি করোনা পরীক্ষাগারে ১২ হাজার ৮৫০টি নমুনা সংগ্রহ হয়। পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯৯৯টি।

আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে নমুনা পরীক্ষা প্রায় ৬ শতাংশ বাড়লেও নতুন রোগী শনাক্তের হার ১৪.৭৬ শতাংশ কমেছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।

নতুন আক্রান্ত রোগীর তুলনায় সুস্থ রোগীর সংস্থাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩৭২ জন। আর মোট করোনাজয়ীর সংখ্যা দুই লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৯৯টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে। পরীক্ষার অনুপাতে কোভিড-১৯ রোগী শনাক্তের হার ১১.৩৫ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ২৮ হাজার ৪৮০টি।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ছয়জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি অ্যান্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৭ লাখ ৬৪ হাজার ১৮৩ জন। কোভিড-১৯ আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে নয় লাখ ২০ হাজার ২৮৩ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে এরপরে রয়েছে ভারত, যদিও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ১৫ নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here