বালিয়াডাঙ্গীর বেউরঝাড়ী সীমান্তে বিএসএফ’র গুলিতে যুবক নিহত!

0
532
বালিয়াডাঙ্গীর বেউরঝাড়ী সীমান্তে বিএসএফ’র গুলিতে যুবক নিহত!

খবর৭১ঃ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভারত সংলগ্ন সীমান্তের নাগর নদীতে মাছ ধরতে গিয়ে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)’র গুলিতে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ (৩০) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি বিওপি এর ৩৮০ এর মেইন পিলারের কাছে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহতের এ ঘটনা ঘটে। নিহত শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারি ইউনিয়নের ছোট চুড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেন এর ছেলে। জানাযায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ স্থানীয় আরো ৪/৫ জন জেলেকে সাথে নিয়ে বালিয়াডাঙ্গীর নাগর নদীতে মাছ ধরতে যায়।

মাছ ধরার সময় তারা ভারতের প্রায় ৫০ গজ অভ্যন্তরে চলে গেলে ভারতের ১৭১ বিএসএফ এর বড়বিলল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফ জোওয়ানদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শরিফুলের। তার সাথে থাকা অন্যান্য জেলেরা তার মরদেহ নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসলে বালিয়াডাঙ্গী থানা পুলিশ ও বেউরঝাড়ি বিওপি এর বিজিবি সদস্যরা লাশ উদ্ধার করে এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম জানান, তিনি বিএসএফ কর্তৃক বাংলাদেশী যুবক নিহতের ঘটনাটি শুনেছেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে এবং সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের একটি পত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here