করোনা মহামারীর মধ্যে বানবাসীদের পাশে ”ছাত্র কল্যাণ ট্রাস্ট’

0
60
করোনা মহামারীর মধ্যে বানবাসীদের পাশে ”ছাত্র কল্যাণ ট্রাস্ট’

খবর৭১ঃ

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ এক দিকে করোনা মহামারী অপর দিকে বন্যা, এ যেনো এক বেঁচে থাকার করুন যুদ্ধ। করোনার কারনে বিশ্ব যখন থমকে গেছে তখনি নদীমাতৃক বাংলাদেশে নদীর পানি বিপদসীমার উপর দিয়ে অতিক্রম করছে। এ দেশের মধ্যম আয়ের বা নিম্ন আয়ের মানুষের বেঁচে থাকার যুদ্ধ দিন দিন কঠিন হয়ে যাচ্ছে।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের বিভিন্ন গ্রামে ”ছাত্র কল্যাণ ট্রাস্ট”’ এর উদ্যোগে ৭৩০টি অসহায় হতদরিদ্র বানবাসী পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে। গত শনিবার (৫ সেপ্টেম্বর) থেকে ত্রাণ বিতরণ শুরু হয়ে ৩দিন ব্যাপী এই কার্যক্রম গতকাল সোমবার ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলে। এসময় ভেড়াখোলা, বড় দুগালী, চর দুগালী ও বাঙালার চরের ৭৫০টি বানভাসী পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা, শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক ড. মোঃ আশরাফুল জাহান, সংগঠনের যুগ্মসাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আলামিন হোসেন, সাংগাঠনিক সম্পাদক কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের শেষ বর্ষের ছাত্র মোঃ হারুন সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি ও সংগঠনের সদস্যবৃন্দ।

উল্লেখ্য সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ভেড়াখোলা গ্রামে ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র মোঃ আশরাফুল জাহানের নেতৃত্বে কয়েকজন ছাত্রদের প্রচেষ্টায় গড়ে তোলা হয় ”ছাত্র কল্যাণ ট্রাস্ট” নামের এই সংগঠন। ২০০৪ সাল থেকে ছাত্রদের বিভিন্ন উন্নয়নে কাজ করে আসছে এই সংগঠন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও ভর্তির সময় আর্থিক সহযোগীতা, অসহায় ছাত্রদের টিউশন ফি, খাতা-কলম দিয়ে সহযোগীতা করে এই সংগঠন। ২০১৭ সালে অসহায় ৪০ জন ছাত্র-ছাত্রীদের সারা বসরের টিউশন ফি ও খাতা-কলম দিয়েছে এই সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here