করোনায় আরও ৪২ মৃত্যু, সুস্থ দুই লাখ ছাড়াল

0
54
মৃত্যু কমলেও নতুন রোগী বাড়ছে কেন

খবর৭১ঃ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সুস্থ হওয়ার সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০৪৪ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ এক হাজার ৯০৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪২ জনের মৃত্যু হওয়ায় মোট ৪২৪৮ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন করে আরও ১৮৯৭ জনের শরীরে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হওয়ায় এই সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১০ হাজার ৮২২ জন।

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ১০ হাজার ৮২২ জনে। এছাড়া আরও ৪২ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ২৪৮ জনে। নিহতদের মধ্যে ৩৫ জন পুরুষ ও সাতজন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৭ জন, রংপুরে ৫ জন, ময়মনসিংহে ১ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬০ বছরের ওপরে ২৪ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ৩০৪৪ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দুই লাখ এক হাজার ৯০৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তের হার ১৫ দশমিক ৯০ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৭ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here