করোনা আতঙ্কে মানসিক চাপ কমানোর অভিনব উপায়

0
86
করোনা আতঙ্কে মানসিক চাপ কমানোর অভিনব উপায়

খবর৭১ঃ প্রাণঘাতী মহামারি করোনা আতঙ্কে ভুগছেন?‌ মানসিক চাপ থেকে মুক্তি দিতে অভিনব উপায় বের করল জাপান। কফিনের মধ্যে ১৫ মিনিট। ব্যস, অনেকটা মন হালকা লাগবে আপনার। শুনে অবাক লাগছে তো?‌ কিন্তু এই উপায় কার্যকরী প্রমাণিত হয়েছে সেদেশে।

১৫ মিনিটের ‘‌স্কেয়ার স্কোয়াড’‌। উদ্যোগ নিলো কোয়ারাগারাসেটাই সংস্থা। কফিনের মতো সাড়ে ছ’‌ফুটের এমন একটি বাক্স তৈরি করেছে তারা, যার আশেপাশে ঘুরবে ভূতেরা। আপনাকে ভয় দেখাবে। খোঁচা মারবে। কিছু চিৎকার শুনতে পাবেন। পানি বেরিয়ে ভিজে দেবে আপনাকে। ১৫ মিনিটের জন্য আপনি ভুলে যাবেন কোভিডের কথা। যাকে বলে, বিষে বিষে বিষক্ষয়।

সংস্থার কোঅর্ডিনেটর কেন্টা ইওয়ানা জানালেন, ‘‌এবছরের শুরু থেকে মানুষ কেবল করোনাভাইরাস নিয়েই ভেবে চলেছে। তাদের এই মানসিক অশান্তি থেকে মুক্তি দেয়ার জন্য এই উপায় বের করা হয়েছে।’‌

৩৬ বছরের কুজুশিরো হাসিগুচি এই ‘‌স্কেয়ার স্কোয়াড’‌– এ গিয়েছিলেন বাক্সবন্দি হতে। তিনি জানালেন, ‘‌আমার বহু কাজ বাতিল হয়েছে এই করোনার জন্য। ৮০০ ইয়েন (‌৫৭০ টাকা) খরচ করে কপিনের মধ্যে সুয়ে থেকে আমার অনেকটা ভালো লাগছে এখন।‌’‌

জাপানে ফের কোভিডের ঢেউ উঠেছে। নতুন করে অনেকের শরীরে করোনার হদিস মিলছে। ফলে, বহু স্ট্রিট শিল্পীরা কাজ পাচ্ছেন না। সেই অভিনেতাদের কাছে কোয়ারাগারাসেটাইতে কাজ করার প্রস্তাব সুবর্ণ সুযোগের মতো। নানা জায়গায় ঘুরে ঘুরে এই শো–টি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here