সিনহা হত্যা: এপিবিএন’র ৩ সদস্য বরখাস্ত

0
565
সিনহা হত্যা মামলায় এপিবিএনের ৩ সদস্য গ্রেপ্তার

খবর৭১ঃ অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া ১৬-আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর ৩ সদস্যকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সরকারি চাকরিবিধি অনুযায়ী মঙ্গলবার সকালেই ইউনিট প্রধান হিসেবে তিনি তিন এপিবিএন সদস্যকে বরখাস্ত করে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। বরখাস্তকৃতরা হলেন- ১৬, এপিবিএনের সাব ইন্সপেক্টর শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও কনস্টেবল মো. আবদুল্লাহ।

এই তিন এপিবিএন সদস্য গত ৩১ জুলাই রাত্রে টেকনাফের বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যার সময় ঘটনাস্থলে রুটিন দায়িত্ব পালন করছিলেন।

গ্রেপ্তার করা এ তিন আসামিকে গতকাল (১৭ আগস্ট) প্রথমে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আজ তাদের গ্রেপ্তার দেখানো হয়। একইদিন তাদের ১০দিনের রিমান্ড চেয়ে সিনহা হত্যায় তার বড় বোনের দায়েরককৃত জিআর ৭০৩/২০২০ (টেকনাফ) নম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম আদালতে আবেদন করেন। টেকনাফের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্ রিমান্ড আবেদন শুনানি করে প্রত্যেকের ৭দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here